ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

সেনাবাহিনী নিয়ে মিথ্যা তথ্য প্রচার করা হচ্ছে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২১, ১২:৫৩

সেনাবাহিনী নিয়ে মিথ্যা তথ্য প্রচার করা হচ্ছে
তেজগাঁওয়ে বক্তব্য রাখছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। ছবি সংগৃহীত

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, সেনাবাহিনী নিয়ে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করা হচ্ছে। সবাইকে সতর্ক থাকতে হবে। সেনাবাহিনী দেশের গর্ব। এটি নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করতে নানা গুজব ছড়ানো হচ্ছে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর তেজগাঁওয়ে আর্মি এভিয়েশন গ্রুপের বেসিক কোর্সের অ্যাওয়ার্ড সেরেমনি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

চক্রান্তকারীদের উদ্দেশ্য কোনোভাবেই সফল হবে না উল্লেখ করে সেনাপ্রধান বলেন, বাহিনী এখন অনেক সুসংহত। সেনাবাহিনী ঘৃণাভরে এসব (মিথ্যা তথ্য) প্রত্যাখ্যান করেছে। পুরো চেইন অব কমান্ড সবাই সতর্ক। সেনাবাহিনী সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল। এসব প্রচারণায় কিছুই হবে না বাহিনীর।

তিনি আরো বলেন, আলজাজিরা মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করে সেনাবাহিনীকে দুর্বল করতে চায়। মিথ্যা তথ্য প্রচার করার জন্য আলজাজিরার বিরুদ্ধে ব্যবস্থা নেবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে সব প্রশ্নের জবাব দেয়া হবে উল্লেখ করে সেনাপ্রধান বলেন, অব্যাহতি পাওয়ার পরই ভাইয়েরা এসেছিল। আমরা সংবাদ সম্মেলনে সব বলব। সেনাবাহিনীর ভাবমূর্তি বজায় রাখতে কী করতে হবে সে ব্যাপারে আমি ওয়াকিবহাল। আলজাজিরা যা করেছে সেটি সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত।

সেনাপ্রধান বলেন, আপনাদের আমি দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, সেনাবাহিনী অত্যন্ত প্রশিক্ষিত ও ওয়েল মোটিভেটেড (ভালোভাবে অনুপ্রাণিত) একটা ফোর্স। আগের থেকে অনেক বেশি সুসংহত। সেনাবাহিনীর চেইন অব কমান্ড অত্যন্ত ইফেকটিভ। বাহিনীর প্রতিটি সদস্য ঘৃণাভরে এ ধরনের অপচেষ্টা অতীতেও প্রত্যাখ্যান করেছে, এখনও করছে। বর্তমানে যা আছে তা ঘৃণাভরে প্রত্যাখ্যান করে যাচ্ছে।

আলজাজিরায় প্রদর্শিত বিভিন্ন দেশে ভ্রমণের সময় চিত্রধারণ প্রসঙ্গে তিনি বলেন, পারিবারিক কাজে অফিসিয়াল প্রটোকল ব্যবহার করিনি। সে সময়ই উদ্দেশ্যমূলকভাবে এসব চিত্রধারণ করা হয়েছে। সেনাপ্রধানকে হেয় করার মানে প্রধানমন্ত্রীকে হেয় করা। আমার কারণে সেনাবাহিনী ও সরকার যাতে বিব্রত না হয়, সে বিষয়ে আমি পূর্ণ সচেতন। তারা কাটপিস দিয়ে এসব বানিয়েছে।

আরো পড়ুন- আল জাজিরার প্রতিবেদনের প্রতিবাদ সেনা সদরের

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত