ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ছাত্র ইউনিয়নের ২ কমিটি বিলুপ্ত

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৯:১৪

ছাত্র ইউনিয়নের ২ কমিটি বিলুপ্ত

গঠনতন্ত্র লঙ্ঘনের অভিযোগে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা মহানগর সংসদ ও বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদকে বিলুপ্ত করেছে কেন্দ্রীয় কমিটি। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা মহানগর সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নয় নেতাকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক মাহির শাহরিয়ার রেজার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় ,সংগঠনের শৃঙ্খলা এবং নৈতিকতা পরিপন্থী কর্মকাণ্ডের দায়ে গঠনতন্ত্রের ৫৬ (ক) ধারা অনুযায়ী বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি সম্পা দাস, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি সাখাওয়াত ফাহাদ, সাধারণ সম্পাদক রাগীব নাঈম, সহকারী সাধারণ সম্পাদক মেঘমল্লার বসু, ঢাকা মহানগর সংসদের সভাপতি তাসীন মল্লিক, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাদাত মাহমুদকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

এ ছাড়া কেন্দ্রীয় সংসদের আন্তর্জাতিক, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ঐশ্বর্য আহমেদকে গঠনতন্ত্রের ৫৫ ধারা লঙ্ঘনের দায়ে গঠনতন্ত্রের ৫৬(ক) ধারা অনুযায়ী ১ মাসের জন্য বহিষ্কার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি নজির আমিন চৌধুরী জয়, সহ-সভাপতি জয় রায়, সহকারী সাধারণ সম্পাদক মিখা পিরেগু, সহকারী সাধারণ সম্পাদক তামজিদ হায়দার চঞ্চল, সদস্য সাদ্দাম হোসেন ও সদস্য রথীন্দ্রনাথ বাপ্পীকে অসাংগঠনিক কার্যক্রমে যুক্ত থাকার দায়ে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে গঠনতন্ত্র পরিপন্থি কাজে সম্পৃক্ত হলে যথাযথ সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাবি সংসদের সহ-সভাপতি মাহির শাহরিয়ার রেজাকে ভারপ্রাপ্ত সভাপতি এবং সহকারী সাধারণ সম্পাদক শিমুল কুম্ভকারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে। ঢাকা মহানগর ও বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের নতুন আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের চতুর্থ কার্যনির্বাহী সভায় এ কমিটি গঠন করা হয়। ঢাকা মহানগরে অনুপম অমিকে আহ্বায়ক করে ২১ সস্যের কমিটি গঠন করা হয়। এ ছাড়া সৈয়দ মেহেরাজ কবিরকে আহ্বায়ক করে বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের ১৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত