ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

আইজিপি পদকসহ ৩৫ বারের শ্রেষ্ঠ এসআই মহসিন চৌধুরী

  রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১২:১৪

আইজিপি পদকসহ ৩৫ বারের শ্রেষ্ঠ এসআই মহসিন চৌধুরী
রামগঞ্জ থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মহসিন চৌধুরী

বাংলাদেশ পুলিশ বাহিনীর অত্যন্ত সম্মানিত ও গুরুত্বপূর্ণ পদক ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) পদকসহ ৫ বছরে বিভাগীয় ও জেলা পর্যায়ে ৩৫ বার শ্রেষ্ঠ অফিসার হিসেবে পুরস্কার ও সম্মাননা সনদ পেলেন লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মহসিন চৌধুরী।

তিনি ২০১৫ সাল থেকে এ পর্যন্ত ওয়ারেন্ট তামিল, অপরাধ দমন, মামলার অগ্রগতিতে ও পাশাপাশি প্রতিবন্ধী, গরীব অসহায়দেরকে মানবিক সহযোগিতার স্বীকৃতি স্বরূপ আইজিপি পদক ১ বার, বিভাগীয় পর্যায় ২ বার ও জেলা পর্যায়ে ৩২ বার শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হয়েছেন। সর্বশেষ ২১ জানুয়ারি জেলার শ্রেষ্ঠ এসআই নির্বাচিত হয়েছেন।

তারুন্যদীপ্ত ও অত্যন্ত চৌকস এ পুলিশ অফিসার ২০০৩ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। চাকরি শুরু বি-বাড়িয়া থানায় পরবর্তীতে ২০১৫ সালে লক্ষ্মীপুর জেলায় রামগঞ্জ থানায় উপ-পুলিশ পরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত আছেন।

মহসিন চৌধুরী ১৯৮৩ সালে চট্টগ্রামের চন্দনাইশ থানার কানাইমাদারি গ্রামে এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। তার জন্মের ৪১ দিন পর তার বাবা আমিন শরিফ চৌধুরী মারা যান। তার পিতা মরহুম আমিন শরিফ একজন সৎ ও মানবিক ব্যক্তি ছিলেন। ৪ বোনের মধ্যে একমাত্র ভাই তিনি। মায়ের পরিশ্রম, দোয়া ও অনুপ্রেরণায় ২০০৩ সালে খাগড়াছড়ি ডিগ্রি কলেজ থেকে বি এ পাস করে পুলিশ বাহিনীতে যোগদান করেন।

এস আই মহসিন চৌধুরী বলেন, জন্মের ৪১ দিন পর বাবা মারা যান। মায়ের পরিশ্রম ও দোয়ার পাশাপাশি লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার, রামগঞ্জ ও রায়পুর থানার দায়িত্বরত সার্কেল এসপি, রামগঞ্জ থানা অফিসার ইনচার্জের অনুপ্রেরণায় ও পুলিশ বিভাগের সহযোগিতায় আজকের আমার এ গৌরব ও সফলতা।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত