ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

গাজীপুরে ৫০ টাকায় ভ্যাকসিনের নিবন্ধন

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৪৩

গাজীপুরে ৫০ টাকায় ভ্যাকসিনের নিবন্ধন
ছবি: প্রতিনিধি

গাজীপুরে ৫০ টাকা করে কোভিড-১৯ রোগের ভ্যাকসিন নেয়ার রেজিস্ট্রেশন ফি নেয়ার অভিযোগ পাওয়া গেছে। সরকারিভাবে এর জন্য বিনামূল্যে ব্যবস্থা থাকলেও বেসরকারি বিভিন্ন কম্পিউটার সেন্টার থেকে ওই টাকা নেয়ার তথ্য মিলেছে।

রোববার সকালে গাজীপুর জেলা শহরের রাজবাড়ি ঢালের কম্পিউটার সেন্টারগুলো খোঁজ নিয়ে জানা গেছে, এসব সেন্টারে বিভিন্ন কাজের পাশাপাশি করোনা ভ্যাকসিনের (টিকা) নিবন্ধন হচ্ছে। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সেখানে ওই নিবন্ধন করছেন।

এর জন্য তারা মাথা পিছু খরচ নিচ্ছেন ৩০ টাকা থেকে ৫০ টাকা। এক্ষেত্রে তারা রেজিস্ট্রেশন ও প্রিন্টের জন্য ৩০/৫০ টাকা নিচ্ছেন। আর শুধু প্রিন্ট করার জন্য ১০-২০ টাকা নেয়া হচ্ছে।

রোববার সকালে জেলা শহরের রাজবাড়ি ঢালের অবস্থিত বিজনেস এন্ড কমিউনিকেশন সেন্টারে গিয়ে দেখা গেছে, স্থানীয় সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখক ও গাজীপুর সিটির ২৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. শাহাব উদ্দিন করোনা ভ্যাকসিনের রেজিস্ট্রেশন করাচ্ছেন। এজন্য তাকে ৩০টাকা গুনতে হয়েছে।

দলিল লেখক শাহাব উদ্দিন সরকারি সেন্টার বিনামূল্যে নিবন্ধন না নেয়ার যুক্তি দেখিয়ে বলেন, সরকারি সেন্টারে নিবন্ধনে বেশি ঝামেলা পোহাতে হয়, সময় অপচয় হয় এবং অনেক সময় লাইনেও অপেক্ষা করতে হয়। যা অত্যন্ত কষ্টকর। তাই তিনি বাইরের কম্পিউটারের দোকানেই নিবন্ধন করিয়েছেন।

একই এলাকার শংকর কম্পিউটার সেন্টারের সত্ত্বাধিকারী শংকর চন্দ্র দাস জানান, তার এখানে সাধারণত ব্যবসায়ী শ্রেণির মানুষই বেশি এসেছে। এযাবত তার সেন্টারে ৩ শতাধিক মানুষ করোনা রেজিস্ট্রেশন করেছেন। এজন্য তিনি মাথা পিছু ৩০টাকা করে নিচ্ছেন। কিন্তু পাশেই মজুমদার এন্টারপ্রাইজ মাথাপিছু ৫০ টাকা, রাইসা রোজ হ্যাভেন ৫০ টাকা, চাচা কম্পিউটার ৫০ টাকা, আষাঢ় কম্পিউটার সেন্টারে ৫০ টাকা, মাসুম কম্পিউটার ৫০ টাকা, ইমরান কম্পিউটার ৪০ টাকা শাকিল ম্যাপ কর্নার মাথা পিছু ৪০ টাকা করে নেয়ার সত্যতা স্বীকার করেছেন।

তারা জানান, এ যাবত প্রতিটি কম্পিউটার সেন্টারে একশ’ থেকে তিন শতাধিক মানুষের টিকার রেজিস্ট্রেশন করেছেন।

গাজীপুর সিভিল সার্জন মো. খায়রুজ্জামান জানান, মানুষের ভোগান্তি কমাতে সরকারিভাবে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল ছাড়া বিভিন্ন উপজেলায় ভ্যাকসিনের নিবন্ধনের জন্য সেন্টার রয়েছে। এসব সেন্টারে বিনামূল্যে তাদের টিকার রেজিস্ট্রেশন করা হচ্ছে। তারপরও কেন মানুষ বাইরে টাকা দিয়ে করোনার টিকার রেজিস্ট্রেশন করেন তা আমার বোধগম্য নয়।

খোঁজ নিয়ে কারণ উদঘাটন করবো এবং টাকার বিনিময়ে রেজিস্ট্রেশন করায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত