ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

সৈকত সৌন্দর্যের জেলা বরগুনার ৩৮তম জন্মদিন পালন

  বরগুনা প্রতিনিধি

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫:০৩

সৈকত সৌন্দর্যের জেলা বরগুনার ৩৮তম জন্মদিন পালন
ছবি: প্রতিনিধি

সমুদ্র তীরবর্তী সৈকত সৌন্দর্যের জেলা বরগুনার ৩৮ তম জন্মদিন আজ। ১৯৮৩ সালের এরশাদ সরকারের সময় এ দিনে বরগুনা জেলা প্রতিষ্ঠিত হয়। প্রতিবছরের এ বছরেও দিনটি উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য আয়োজন করে বরগুনা প্রেসক্লাব।

দিনটি উপলক্ষে সকাল সাড়ে ১০টায় বরগুনা প্রেসক্লাব থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বরগুনা পৌরসভা প্রাঙ্গণে শেষ হয়।

পরে পৌরসভা মিলনায়তনে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনার জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।

বরগুনা প্রেসক্লাবের সভাপতি মোঃ জহিরুল হাসান বাদশা'র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বরগুনা পুলিশ সুপার মুহম্মদ জাহাঙ্গীর মল্লিক, বরগুনা সরকারি কলেজ অধ্যক্ষ অধ্যাপক মতিউর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব মো. জাহাঙ্গীর কবীর, সিভিল সার্জন ডা. মারিয়া হাসান, বরগুনা পৌরসভার মেয়র অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম প্রমুখ।

বরগুনা জেলা বাস্তবায়ন কমিটির সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, তৎকালীন এরশাদ সরকার মহকুমা সদরকে উপজেলা এবং পছন্দ অনুযায়ী দু'একটি অঞ্চলকে জেলা ঘোষণা করে প্রশাসনিক বিকেন্দ্রীকরণে সমাপ্ত করতে চেয়েছিলেন। কিন্তু এ সিদ্ধান্ত উপেক্ষা করে বরগুনা প্রেসক্লাবের আহ্বান সাড়া দিয়ে বরগুনার আপামর জনসাধারণ আন্দোলনে ঝাঁপিয়ে পড়ে। এর ফলে এরশাদ সরকার বরগুনাকে জেলা হিসেবে ঘোষণা করতে বাধ্য হন।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত