ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

নরসিংদী পৌর নির্বাচন : ফলাফলের গেজেট প্রকাশে হাইকোর্টের নিষেধাজ্ঞা

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ০১ মার্চ ২০২১, ০৫:০৬

নরসিংদী পৌর নির্বাচন : ফলাফলের গেজেট প্রকাশে হাইকোর্টের নিষেধাজ্ঞা
ফাইল ছবি

নরসিংদী পৌরসভার ৬ কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ না করা পর্যন্ত গত ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ওই পৌরসভা নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট।

৬টি ভোটকেন্দ্রে ব্যালট ছিনতাই ও জাল ভোট প্রদানসহ নানা অনিয়মের অভিযোগে আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী এস এম কাইয়ুমের একটি রিট পিটিশনের প্রেক্ষিতে রুলসহ এই নির্দেশ দেওয়া হয়।

বিচারপতি মো. মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ রোববার এই আদেশ দেন।

কেন্দ্রগুলো হল- বাসাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসায়ে গাউসিয়া পেশোয়ারিয়া সুন্নিয়া আলিম মাদ্রাসা, ব্রাহ্মন্দী কেকেএম সরকারী উচ্চ বিদ্যালয়, ভাগদী সরকারী প্রাথমিক বিদ্যালয়, মীর এমদাদ উচ্চ বিদ্যালয়, কামারগাঁও মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়।

নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা কমল কুমার ঘোষ বলেন, ফলাফলের গেজেট প্রকাশের ওপর হাইকোর্টের স্থগিতাদেশ কোনো কাগজ আমরা পাইনি। প্রাথমিকভাবে আমরা নির্বাচনের ফলাফল ঘোষণা করেছি। ফলাফল ঘোষণার পর স্বতন্ত্র প্রার্থী এস এম কাইয়ুমের একটি দরখাস্তের সাথে উকিলের একটি ফলাফল স্থগিতাদেশের কাগজ পেয়েছি। এখন নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক আমরা পরবর্তী কার্যক্রম গ্রহণ করবো।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত