ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

জাতীয় ভোটার দিবস মঙ্গলবার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ মার্চ ২০২১, ১৯:৫৫  
আপডেট :
 ০১ মার্চ ২০২১, ১৯:৫৮

জাতীয় ভোটার দিবস মঙ্গলবার
ফাইল ছবি

দেশে আগামীকাল (মঙ্গলবার) তৃতীয়বারের মতো পালিত হবে জাতীয় ভোটার দিবস। সকাল সাড়ে নয়টায় প্রধান নির্বাচন কমিশনার (সিএইসি) কে এম নূরুল হুদা রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে আনুষ্ঠানিকভাবে ভোটার দিবসের উদ্বোধন করবেন।

‘বয়স যদি আঠারো হয়-ভোটার হতে দেরি নয়’এ প্রতিপাদ্যকে ধারণ করে নির্বাচন কমিশনের উদ্যোগে সারা দেশে এ দিবসটি পালন করা হবে। সোমবার নির্বাচন কমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দিবসটি উপলক্ষে ভোটারদের সচেতনতা বাড়াতে নাগরিকদের সংশ্লিষ্ট এলাকায় তদন্ত সাপেক্ষে অনস্পট ভোটার হওয়ার সুযোগ দেয়া হবে। পাশাপাশি দিবসটিকে ঘিরে আরও নানান পরিকল্পনা নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তবে অতিমারির কারণে বরাবরের মতো অনুষ্ঠান না করে এবার স্বাস্থ্যবিধি মেনে পালন করে দিবসটি পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভোটার দিবসে আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সামনের চত্বর হতে সকালে বেলুন উড়িয়ে ভোটার দিবস উদযাপন কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করা হবে। এরপর অডিটরিয়ামে দিবসের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়া বিকেল তিনটায় প্রধান নির্বাচন কমিশনার সকল আঞ্চলিক, জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে জুম অ্যাপের মাধ্যমে ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করবেন।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত