ঢাকা, সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭ আপডেট : ১৯ মিনিট আগে

প্রকাশ : ০৬ মার্চ ২০২১, ১৭:৪৪

প্রিন্ট

আইনজীবীদের সংঘর্ষে আহত এমপিকে আনা হচ্ছে ঢাকায়

আইনজীবীদের সংঘর্ষে আহত এমপিকে আনা হচ্ছে ঢাকায়
ছবি- প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

আইনজীবীদের দুই পক্ষের দফায় দফায় সংঘর্ষে আহত দিনাজপুরের সংরক্ষিত মহিলা আসনের সাংসদ জাকিয়া তাবাসসুম জুঁইকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হচ্ছে। গত বৃহস্পতিবার এ ঘটনায় জাকিয়া তাবাসসুম ছাড়াও আরও বেশ কয়েকজন গুরুতর আহত হন।

ঢাকায় আসার পথে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন, আইনজীবী সমিতির সাবেক সভাপতি নুরুজ্জামান জাহানী ও সাবেক সাধারণ সম্পাদক তহিদুল ইসলামসহ তাদের পন্থী কিছু আইনজীবী ও বহিরাগত মাস্তানেরা পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে বর্তমান সভাপতি ও আমার সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মাজাহারুল ইসলাম এবং সাধারণ সম্পাদক অ্যাড. সাইফুল ইসলামকে রুমে ঢুকে আক্রমণ করে। এতে তারা আহত হয়। তাদের রক্ষা করতে গেলে আমাকে দেশীয় অস্ত্রসহ মাথার চুল ধরে ঢেনে হিঁচড়ে আহত করা হয়।

শনিবার দুপুরে দিনাজপুর সদর হাসপাতালে চিকিৎসা শেষে ঢাকায় আনার পথে এসব কথা বলেন সাংসদ জুঁই।

জুঁই আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি তহবিল থেকে আইনজীবী সমিতিতে এক কোটি, আইনমন্ত্রী ৫০ লাখও স্থানীয় সাংসদ ৫০ লাখ (মোট ২ কোটি) টাকা দেয়। সাবেক কমিটি প্রায় ৬০ লাখ টাকা লোপাট করেছে। সেই টাকার হিসাব যাওয়ায় এই হামলার ঘটনা ঘটেছে।

সংঘর্ষে আহত সংরক্ষিত মহিলা আসনের সাংসদ জাকিয়া তাবাসসুম

তিনি আরও বলেন, বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন। দুর্নীতির দায় হতে বাঁচতে সাবেক কমিটির লোকেরা বর্তমান কমিটিকে মিটিং করতে দিচ্ছে না।

তিনি আরও বলেন, বর্তমান কমিটির সভাপতি অ্যাড. মাজহারুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাড. সাইফুল ইসলাম, পাবলিক প্রকিকিউটর (পিপি) রবিউল ইসলাম রবি, স্পেশাল পিপি অ্যাড. সামসুর রহমান পারভেজের জীবন ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এদেরকে সাবেক কমিটি ভাড়াটিয়া গুণ্ডা বাহিনী দিয়ে হামলা করতে পারেও বলে আশংকা করেন তিনি।

উল্লেখ্য, কমিটির মেয়াদ বৃদ্ধি ও ৬ কোটি টাকার দুর্নীতিসহ ৯টি এজেন্ডা নিয়ে বৃহস্পতিবার বেলা ১১টায় দিনাজপুর জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির সাধারণ সভা শুরু হয়। এ সময় সমিতির সাবেক কমিটির নেতারা সভাস্থলে গিয়ে আপত্তি করেন ও সভা বন্ধ করতে বলেন। এক পর্যায উভয়ের মধ্যে সংঘর্ষ লাগে। বিকেল ৪টা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষে কমপক্ষে ১৫ জন আহত হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আইনজীবিদের দু’টি পক্ষই আওয়ামী লীগ সমর্থক।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত