ঢাকা, সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭ আপডেট : ৮ মিনিট আগে

প্রকাশ : ০৬ মার্চ ২০২১, ২০:১১

প্রিন্ট

ত্বকী হত্যার ৮ বছর: এখনো শেষ হয়নি তদন্ত

ত্বকী হত্যার ৮ বছর: এখনো শেষ হয়নি তদন্ত
ফাইল ফটো

জার্নাল ডেস্ক

নারায়ণগঞ্জের তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ৮ বছরপূর্তি হয়েছে। তার স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন সাংস্কৃতিক, রাজনৈতিক, সামাজিক সংগঠনসহ পরিবারের সদস্যরা।

শনিবার সকালে বন্দর উপজেলায় ত্বকীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীসহ নানা সংগঠন ও সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিরা। অনুষ্ঠিত হয় মিলাদ মাহফিল ও দোয়া।

এদিকে বছরের পর বছর কেটে গেলেও ত্বকী হত্যা মামলার অভিযোগপত্র দেয়া হয়নি। তদন্তও হয়নি শেষ। ত্বকীর স্বজনসহ অনেকের অভিযোগ, নারায়ণগঞ্জের একটি প্রভাবশালী পরিবারের কারণে অভিযোগপত্র দেয়া হচ্ছে না।

নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায় বলেন, যে কোন মূল্যে আমরা ত্বকী হত্যার বিচার চাই। যতদিন পর্যন্ত আমরা ত্বকী বিচার না পাবো, ততদিন আমরা ঘরে ফিরে যাবো না। আমরা আজও সেই শপথে বলিয়ান আছি এবং সেই প্রত্যয় আমাদের থাকবে।

মামলার বাদীপক্ষের আইনজীবী জিয়াউল ইসলাম কাজল বলেন, ত্বকী হত্যা মামলায় দ্রুত অভিযোগপত্র দাখিল ও আসামি সুলতান শওকত ভ্রমরের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি অনুযায়ী সব আসামির গ্রেপ্তার আদেশ চেয়ে ১ মার্চ পুনরায় আদালতে আবেদন করা হয়। আদালত বলেছে, মামলার তদন্ত কর্মকর্তা চাইলে আসামিদের গ্রেপ্তার করতে পারেন।

এদিকে র‌্যাব ১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল খন্দকার সাইফুল আলম বলেন, তদন্তে অগ্রগতি আছে, কাজ চলছে।

উল্লেখ্য, ২০১৩ সালের ৬ মার্চ বিকেলে শহরের শায়েস্তাখান সড়কের বাসা থেকে বের হয়ে আর ফেরেনি ত্বকী। পরদিন ৭ মার্চ এ লেভেল পরীক্ষার রেজাল্টে পদার্থবিজ্ঞানে ৩০০ নম্বরের মধ্যে ২৯৭ পেয়েছিল ত্বকী, যা সারাদেশে সর্বোচ্চ। এছাড়া ও লেভেল পরীক্ষাতেও সে পদার্থবিজ্ঞান ও রসায়ন পরীক্ষাতে দেশের মধ্যে সর্বোচ্চ নম্বর পেয়েছিল। পরে ৮ মার্চ সকালে চাড়ারগোপে শীতলক্ষ্যা নদীর তীরে তার মরদেহ পাওয়া যায়।

ত্বকী হত্যা মামলার আসামিদের মধ্যে ৮ জনই পলাতক। আর ঘটনার সঙ্গে জড়িত সন্ধেহে ৫ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে দুজন আসামি ইউসুফ হোসেন লিটন ও সুলতান শওকত ভ্রমর স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। কিন্তু ৮ বছর অতিবাহিত হলেও এখনও পর্যন্ত এ মামলার অভিযোগপত্র দেয়া হয়নি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত