ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

খুঁজেই পেলোনা হাজতিকে, কারা কর্তৃপক্ষের মামলা

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৭ মার্চ ২০২১, ১১:১৫

খুঁজেই পেলোনা হাজতিকে, কারা কর্তৃপক্ষের মামলা
গ্রেপ্তারের পর পুলিশ হেফাজতে ফরহাদ হোসেন রুবেল

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ‘নিখোঁজ’ হাজতির সন্ধান না পেয়ে থানায় মামলা করেছে কারা কর্তৃপক্ষ। নিখোঁজের ঘটনায় শনিবার সকালে কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি করার পর রাতে কারা কর্তৃপক্ষ ওই মামলা দায়ের করে।

মামলার বিষয়টি নিশ্চিত করে ওসি নেজাম উদ্দিন জানান, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কারাধ্যক্ষ রফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

শনিবার ভোর ৬টা থেকে মো. ফরহাদ হোসেন রুবেল (২৮) নামে ওই হাজতিকে খুঁজে পাচ্ছে না কারা কর্তৃপক্ষ। এ ঘটনায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল ‍সুপার মো. শফিকুল ইসলাম খান কোতোয়ালী থানায় জিডি করেন।

জিডিতে উল্লেখ করা হয়, সদরঘাট থানায় দায়ের হওয়া একটি মামলায় চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের অর্ন্তবর্তীকালীন হাজতের পরোয়ানা মোতাবেক গত ৯ ফেব্রুয়ারি রুবেলকে কারাগারে পাঠানো হয়। শনিবার সকাল ৬টা থেকে কারা অভ্যন্তরে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যাচ্ছে না। তার সন্ধানে কারা অভ্যন্তরে তল্লাশি চলছে।

আর মামলায় বলা হয়, রুবেল কারাগারের কর্ণফুলী ভবনের পঞ্চম তলায় ১৫ নম্বর ওয়ার্ডে ছিলেন। ভোর সোয়া ৫টা থেকে সাড়ে ৬টার মধ্যে তিনি ওয়ার্ড থেকে বের হয়ে যান।

কারা সূত্র জানিয়েছিল, শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম কারাগারের ১৫ নম্বর কর্ণফুলী ভবনের ‘পানিশমেন্ট’ ওয়ার্ডে হত্যা মামলার আসামি ফরহাদ হোসেন রুবেলসহ অন্য আসামিদের রুমে তালাবদ্ধ করে দেয় কারা কর্তৃপক্ষ। কিন্তু শনিবার ভোর ৬টায় যখন আবার কক্ষের তালা খোলা হয় তখন হাজতিদের রোলকল করা হয়। তখনই সন্ধান মিলছিল না রুবেল নামের ওই হাজতির। কারা অভ্যন্তরেই ওই হাজতি লুকিয়ে থাকতে পারে ধারণা করে সেখানে ব্যাপক তল্লাশি চালায় কারা কর্তৃপক্ষ।

রুবেল সদরঘাট থানার এসআরবি রেল গেইট এলাকায় ৫ ফেব্রুয়ারি গভীর রাতে তুচ্ছ ঘটনায় আবুল কালাম আবু নামের এক ভাঙ্গারি ব্যবসায়ীকে বুকে ছুরিকাঘাত করেন। পরদিন সকালে চিকিৎসাধীন অবস্থায় কালাম হাসপাতালে মারা যান। ৬ ফেব্রুয়ারি গভীর রাতে হত্যার অভিযোগে ডবলমুরিং থানার মিস্ত্রি পাড়া থেকে ফরহাদ হোসেন রুবেলকে গ্রেপ্তার করে সদরঘাট থানা পুলিশ। ওই মামলায় ৯ ফেব্রুয়ারি আদালতের মাধ্যমে কারাগারে যান রুবেল।

আরও পড়ুন- কারাগারে হত্যা মামলার আসামিকে খুঁজে পাচ্ছে না কর্তৃপক্ষ

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত