ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

সাতক্ষীরায় ৭ মার্চ উপলক্ষে মুক্তিযোদ্ধা সমাবেশ

  সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ : ০৭ মার্চ ২০২১, ২০:০৪

সাতক্ষীরায় ৭ মার্চ উপলক্ষে মুক্তিযোদ্ধা সমাবেশ
সাতক্ষীরায় ৭ মার্চ উপলক্ষে মুক্তিযোদ্ধা সমাবেশ

ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস উদযাপন উপলক্ষে সাতক্ষীরায় বীর মুক্তিযোদ্ধা সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে ও সাতক্ষীরা জেলা প্রশাসনের বাস্তবায়নে রোববার সাতক্ষীরা শিল্পকলা মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মোশারফ হোসেন মশু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু প্রমুখ।

এ সময় সেখানে জেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন। প্রধান অতিথির বক্তব্যে এমপি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি বলেন, বাঙালি জাতির দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অনন্য দিন আজ। ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) এক বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দিয়েছিলেন। ইউনেস্কোর একটি উপদেষ্টা কমিটি ১৯৭১ সালের ৭ই মার্চে দেয়া বাংলাদেশের প্রতিষ্ঠাতা শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণটিকে বিশ্বের গুরুত্বপূর্ণ প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দিয়েছে। জাতির জনক বঙ্গবন্ধুর এক ভাষণেই দেশের মানুষ স্বাধীনতার জন্য ঐক্যবদ্ধ হয়ে মহান স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো।

এর আগে সকালে শহরের আব্দুর রাজ্জাক পার্কস্থ বঙ্গবন্ধু পাঠাগারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত