ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

পাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানা

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ০৮ মার্চ ২০২১, ১৮:৫৬

পাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানা
ছবি- নিজস্ব

পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানার নাটিয়াবাড়ি এলাকায় অবৈধ অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ।

সোমবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে পাবনা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল নাটিয়াবাড়ি এলাকার আলমের বাড়িতে অভিযান চালায়।

এ সময় অবৈধ অস্ত্র তৈরির কারখানা ও চারটি আগ্নেয়াস্ত্রসহ দুজনকে আটক করা হয়। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি রিভলবার ও দুইটি দেশে তৈরি শাটারগান উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, বেড়া উপজেলার রাকশা গ্রামের মৃত মকছেদ আলীর ছেলে আব্দুল্লাহ আল মনসুর মিঠুু (৩৫) ও একই উপজেলার নাটিয়া বাড়ি রাজনারায়নপুর গ্রামের হানিফ কাজীর ছেলে আব্দুল আল ছিয়াম কাজী (২২)।

বাড়ি ঘিরে অভিযান চালাচ্ছে পুলিশ

ঘটনার বিষয়ে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল বিষয়টি জেলা পুলিশকে অবহিত করে। পুলিশ সুপার মহিবুল ইসলাম খানের নির্দেশে বেড়া উপজেলার আমিনপুর থানাধীন নাটয়িাবাড়ি এলাকার আলমের বসতবাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে ওই বাড়ি থেকে চারটি আগ্নেয়াস্ত্র, অবৈধ অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জামাদিসহ দুজনকে হাতানাতে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এই অবৈধ অস্ত্র তৈরির বিষয়টি স্বীকার করেছেন। আটক দুজননের বিরুদ্ধে অবৈধ অস্ত্র তৈরির আইনে মামলার প্রস্তুতি চলছে। মঙ্গলবার বিজ্ঞ আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠান হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত