ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

সেই নারী এনজিওকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ১৫ মার্চ ২০২১, ১৪:০০

সেই নারী এনজিওকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন
প্রতীকী ছবি

কক্সবাজারে বেসরকারি সংস্থা ব্লাস্ট এর নারী কর্মীর বিরুদ্ধে বিজিবির দায়ের করা মানহানি মামলায় চার্জ গঠন করেছেন আদালত। এর মধ্যদিয়ে বিচার কার্যক্রম শুরু হবে।

সোমবার দুপুরে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম তামান্না ফারাহ’র আদালত এ চার্জ গঠনের আদেশ দেন।

গত বছরের ৮ অক্টোবর টেকনাফ-২ ব্যাটালিয়ানের দমদমিয়া চেকপোস্টে অন্যদের সঙ্গে অটোরিকশার যাত্রী ব্লাস্টের ফারজানা আক্তারকেও তল্লাশি করা হয়। পরে তিনি ধর্ষণের অভিযোগ করেন বিজিবির সদস্যদের বিরুদ্ধে। এ নিয়ে তার (ফারজানা আক্তার) বক্তব্যের ওপর ভিত্তি করে কয়েকটি সংবাদমাধ্যমে সংবাদও প্রচারিত হয়।

পরে ঘটনাটি মিথ্যা দাবি করে বিজিবির দমদমিয়া চেকপোস্টের সুবেদার মোহাম্মদ আলী মোল্লা বাদী হয়ে ওই নারী এনজিওকর্মীর বিরুদ্ধে গত ১০ নভেম্বর কক্সবাজারের জেষ্ঠ্য বিচারিক হাকিম আদালতে ১০০ কোটি টাকার মানহানি মামলা করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য টেকনাফ থানার পরিদর্শক (তদন্ত) মো. শরিফুল ইসলামকে নির্দেশ দেন।

গত ২২ নভেম্বর শরিফুল ইসলাম আদালতে প্রতিবেদন জমা দেন। এতে আদালত ফারজানা আক্তারের বিরুদ্ধে সমন জারি করে আদেশ দেন।

গত ১৪ জানুয়ারি অভিযুক্ত আসামি কক্সবাজার জেষ্ঠ্য বিচারিক হাকিম তামান্না ফারাহ’র আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। ওইদিন শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেন। এরপর গত ১১ মার্চ মামলার নির্ধারিত দিন ১৫ মার্চ চার্জ গঠনের শুনানি নির্ধারণ করেন। শুনানি শেষে চার্জ গঠন করা হয়।

বিজিবির দায়ের মামলায় বাদীপক্ষের আইনজীবী সাজ্জাদুল করিম বলেন, ধর্ষণের মিথ্যা অভিযোগ তোলায় বিজিবির দায়ের করা মামলায় আদালত চার্জ গঠন করেছেন। এখন বিচার কার্যক্রম শুরু হবে।

যদিও এ আদেশের বিরুদ্ধে জেলা দায়রা ও জজ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন অভিযুক্ত ফারজানা আক্তারের পক্ষের আইনজীবী আবদুর শুক্কুর।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত