ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় একজনের যাবজ্জীবন

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৬ মার্চ ২০২১, ১৬:০৭

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় একজনের যাবজ্জীবন
ছবি- প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় আলাউদ্দিন (৫০) নামক একজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এই মামলায় অপর আসামিকে খালাস দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে আসামির উপস্থিতে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ রবিউল ইসলাম এই রায় প্রদান করেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আলাউদ্দিন শিবগঞ্জ উপজেলার চামাটোলা গ্রামের মৃত সলিম উদ্দিন মন্ডলের ছেলে। খালাসপ্রাপ্ত নাসির উদ্দিন একই উপজেলার মনাকষা ইউনিয়নের জমিনপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আঞ্জুমান আরা জানান, ২০১৬ সালের ১৩ মার্চ সকালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের ধনীপাড়া গ্রামে অভিযান চালিয়ে সাইকেলচালক আলাউদ্দিনের ব্যাগ তল্লাশি চালিয়ে ৮টি বিদেশি পিস্তল, ১৪০ রাউন্ড গুলি ও ১৬টি ম্যাগজিন উদ্ধার করে র‍্যাব।

এ ঘটনায় র‍্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ সিপিসি’র ডিএডি মোফাজ্জ্বল হোসেন মৃধা বাদী হয়ে শিবগঞ্জ থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা ও শিবগঞ্জে থানার এসআই মাসুদ রানা দুইজনকে অভিযুক্ত করে ২০১৬ সালের ১৩ এপ্রিল আদালতে অভিযোগপত্র জমা দেন। স্বাক্ষ্যপ্রমাণ ও যুক্তিতর্ক শেষে মঙ্গলবার বিচারক এই মামলার রায় ঘোষণা করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত