ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

শাল্লায় হামলাকারীদের রক্ষা হবে না: র‍্যাব ডিজি

  সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৮ মার্চ ২০২১, ১৭:১৪  
আপডেট :
 ১৮ মার্চ ২০২১, ১৭:১৮

শাল্লায় হামলাকারীদের রক্ষা হবে না: র‍্যাব ডিজি
ছবি- প্রতিনিধি

র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, সুনামগঞ্জের শাল্লায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে যারা হামলা চালিয়ে ভাঙচুর করেছে তাদের রক্ষা হবে না। এ দেশের সরকার যখনই ঘটনা ঘটেছে, দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা নিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে শাল্লার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাঙচুরের ঘটনাস্থল পরিদর্শন শেষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ছিল। আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কার্যক্রম শুরু করেছি। এই সময়ে একটি সন্ত্রাসী চক্র এখানকার নিরহ হিন্দু সম্প্রদায়ের সদস্যদের ওপর যে আক্রমণ করেছে, নিঃসন্দেহে এ ঘটনা নিন্দনীয়, কাপুরুষিত। আমরা বলে দিতে চাই, এঘ টনা বরদাস্ত করবো না।

ডিজি আরও বলেন, এ দেশের সরকার আপনারা দেখেছেন, যখনই যেখানে ঘটনা ঘটেছে সাথে সাথে কিন্তু দ্রুত ব্যবস্থা নিয়েছেন এবং ব্যবস্থা নেয়ার মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনছেন। এখানে যারা এই ধরণের পরিস্থিতি তৈরি করেছে, তাদের রক্ষা হবে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের এ দেশে সাম্প্রদায়িক সম্প্রতির নজির স্থাপন করেছে।

সুনামগঞ্জের শাল্লায় র‍্যাবের মহাপরিচালক

এ সময় র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল কেএম আজাদ, র‍্যাব-৯ এর লে. কর্নেল আবু মোসা মোহাম্মদ শরীফুল ইসলাম, সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমানমহ র‍্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৬ মার্চ) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হেফাজত ইসলামের কেন্দ্রীয় নেতা মামুনুল হককে নিয়ে কটূক্তি করেছিলেন স্থানীয় হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের গোপেন্দ্র দাসের ছেলে ঝুটন দাস আপন। এ বিষয়টি স্থানীয়ভাবে ভাইরাল হলে পুলিশ মঙ্গলবার রাতেই শশখাই বাজার থেকে তাকে আটক করে।

হামলাকারীদের রক্ষা হবে না, বলছেন র‍্যাব ডিজি

এই কটূক্তির ঘটনাকে কেন্দ্র করে বুধবার (১৭ মার্চ) সকালে উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে হিন্দু সম্প্রদায়ের ১৫/২০টি বাড়িঘর ভাঙচুর করে দুর্বৃত্তরা।

আরও পড়ুন: শাল্লায় হিন্দুদের ঘড়বাড়ি পরিদর্শনে র‍্যাবের ডিজি

বৃহস্পতিবার সকালে র‍্যাব সদর দপ্তর থেকে হেলিকপ্টারযোগে সুনামগঞ্জের শাল্লার উদ্যেশে যান র‍্যাব মহাপরিচালক আবদুল্লাহ আল মামুন। তিনি হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে হামলায় ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর পরিদর্শন করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত