ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

মানিকগঞ্জে কৃষক হত্যার দায়ে ৪ জনের যাবজ্জীবন

  মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২১ মার্চ ২০২১, ১৭:২০

মানিকগঞ্জে কৃষক হত্যার দায়ে ৪ জনের যাবজ্জীবন
মানিকগঞ্জে কৃষক হত্যার দায়ে ৪ জনের যাবজ্জীবন

মানিকগঞ্জের শিবালয় উপজেলার জামসা গ্রামে কৃষক লালচান হত্যা মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারা দণ্ডাদেশ দেয়া হয়েছে। রোববার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর রুহুল আমীন এ দণ্ডাদেশ দেন।

এ ছাড়া প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডে দণ্ডিত করা হয়।

মামলার বিবরণে জানা যায়, মানিকগঞ্জের শিবালয়ের জামসা গ্রামে ৪০ শতাংশ জমি নিয়ে লালচান ও আসামিদের মধ্য বিরোধ চলছিলো। ২০১৫ সালের ২ এপ্রিল দুপুর ১২টার আসামিরা লালচানের জমির ধান নষ্ট করে দেয়ার খবরে জমিতে গেলে আসামি মো. জমির হোসেন, মো. জহুর আলী, সুমন হোসেন ও মতিয়ার রহমান লাল চানকে জমিতেই দেশিয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুত্ব আহত করে। স্থানীয়রা তার চিৎকারে এগিয়ে আসলে আসামিরা পালিয়ে যায়।

স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে মানিকগঞ্জ সদর হাসপাতালে আনলে তার অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা পাঠায়। ঢাকা নেয়ার পথে লাল চানের মৃত্যু হয়। ২০১৫ সালের ৩ এপ্রিল লালচানের বাবা জামাল কাজী বাদী হয়ে শিবালয় থানায় ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ ওই বছর ৫ ও ৭ এপ্রিল মানিকগঞ্জের বিভিন্ন স্থান থেকে প্রধান আসামিসহ ৮ জনকে গ্রেপ্তার করেন। বাকিরা আদালতে আত্মসমর্পণ করেন। পুলিশ ২০১৫ সালের ৫ সেপ্টেম্বর ১২ জনকে আসামি করে আদালতে চার্জশিট প্রদান করেন। আদালত ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণের পর আসামিদের উপস্থিতিতে ৪ জনের যাবজ্জীবন ও বাকিদের খালাস প্রদান করেন।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত