ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

শাল্লায় হামলা: প্রধান আসামি স্বাধীন মেম্বার কারাগারে

  সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২১ মার্চ ২০২১, ১৮:১৬  
আপডেট :
 ২১ মার্চ ২০২১, ১৯:৫৫

শাল্লায় হামলা: প্রধান আসামি স্বাধীন মেম্বার কারাগারে
ছবি- প্রতিনিধি

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সংখ্যালঘুদের বাড়িঘরে হামলার ঘটনায় প্রধান আসামি ইউপি সদস্য শহীদুল ইসলাম ওরফে স্বাধীন মেম্বারকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রোববার বিকালে স্বাধীনসহ গ্রেপ্তারকৃত ৩৩ জনকে সুনামগঞ্জ সিনিয়র চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শ্যাম কান্ত সিনহার কাছে হাজির করলে জামিন না মঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের ইন্সপেক্টর সেলিম নেওয়াজ।

পুলিশ সূত্রে জানা গেছে, সুনামগঞ্জের সিনিয়র চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শ্যাম কান্ত সিনহার আদালতে ৩৩ জনকে হাজির করে শাল্লা থানার এসআই আবুল বাশার প্রধান আসামি শহিদুল ইসলাম ওরফে স্বাধীন মেম্বারকে ১০ দিনের রিমান্ড ও ২৯ জনকে ৫ দিন করে রিমান্ড আবেদন করেন।

আরো পড়ুন: শাল্লায় আরো তিনজন গ্রেপ্তার, মোট ৩৩

আদালতের বিচারক তাদেরকে কারাগারে পাঠিয়ে আগামীকাল (২২ মার্চ) রিমান্ড শুনানির দিন রাখা হয়েছে। রোববার আদালতের একজন আইনজীবী মারা যাওয়ায় কোন মামলার শুনানি হয়নি। সে জন্য রিমান্ডের আবেদন আজ শুনানি হয়নি।

আরো পড়ুন: শাল্লার ঘটনায় আসামি ৭০০

এর আগে গত শুক্রবার (১৯ মার্চ) গভীর রাতে মৌলভীবাজার জেলার কুলাউড়া থানা এলাকা থেকে আত্মগোপনে থাকা শহিদুল ইসলাম ওরফে স্বাধীন মেম্বারকে গ্রেপ্তার করে পিবিআই। বৃহস্পতিবার (১৮ মার্চ) গভীর রাতে বিশেষ অভিযান চালিয়ে ২২ জনকে গ্রেপ্তার করে শাল্লা থানা পুলিশ। এ পর্যন্ত এ ঘটনায় ৩৩জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আরো পড়ুন: শাল্লায় গিয়ে সরকারকে দুষলো বিএনপি

বিষয়টি নিশ্চিত করেছেন শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৬ মার্চ) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুকে) হেফাজত ইসলামের কেন্দ্রীয় নেতা মামুনুল হককে নিয়ে কটূক্তি করেছিলেন স্থানীয় হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের গোপেন্দ্র দাসের ছেলে ঝুটন দাস আপন। বিষয়টি স্থানীয়ভাবে ভাইরাল হলে পুলিশ জনতার সহযোগিতায় মঙ্গলবার (১৬ মার্চ) রাতেই শশখাই বাজার থেকে তাকে আটক করা হয়। বুধবার (১৭ মার্চ) সকালে উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে হিন্দু সম্প্রদায়ের ১৫/২০টি বাড়িঘর ভাঙচুর করা হয়।

আরো পড়ুন: সুনামগঞ্জের ঘটনায় প্রধান আসামি গ্রেপ্তার

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত