ঢাকা, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮ আপডেট : ১০ মিনিট আগে

ফেসবুকের সেবা বিঘ্ন, যা বললেন টেলিযোগাযোগমন্ত্রী

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৭ মার্চ ২০২১, ১৮:১৭

ফেসবুকের সেবা বিঘ্ন, যা বললেন টেলিযোগাযোগমন্ত্রী
ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। ছবি: ফেসবুক থেকে নেয়া
জার্নাল ডেস্ক

গতকাল শুক্রবার বিকেল থেকেই দেশে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সেবার বিঘ্ন ঘটেছে। ফেসবুকে লগইন করা থেকে শুরু করে মেসেঞ্জারে কিছুই করা যাচ্ছে না। কেউ কেউ প্রবেশ করলেও স্বাভাবিক সেবা পাচ্ছিলো না।

সেবা বিঘ্নিত হওয়ায় শনিবার বিবৃতি দিয়েছে মার্কিন এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট। বিবৃতিতে ফেসবুক জানিয়েছে, ‘বাংলাদেশে আমাদের সেবা সীমিত করার ব্যাপারে আমরা জানতে পেরেছি। আমরা ঘটনাটি আরও বুঝতে কাজ করছি এবং যত তাড়াতাড়ি সম্ভব সবকিছু পুনরুদ্ধারের আশা করছি। করোনা ভাইরাস মহামারি মোকাবিলায় কার্যকর যোগাযোগের জন্য এখন সামাজিক যোগাযোগমাধ্যম প্রয়োজন। এমন সময়ে বাংলাদেশে এটি সীমিত রাখার ঘটনা উদ্বেগজনক। ফেসবুক ও মেসেঞ্জার ডাউন রাখার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের কেউ কোনো মন্তব্য করেননি। তবে এর আগেও বিক্ষোভের বিস্তার রোধের অংশ হিসেবে ইন্টারনেট শাটডাউন রেখেছিল সরকার।’

এদিকে ফেসবুকের চলমান সমস্যা নিয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার একটি অনলাইনে জানান, ফেসবুক কী বিবৃতি দিলো, এ নিয়ে আমরা কোনো মাথা ঘামাচ্ছি না, তারা আমাদের আদালতের রায়ই মানেনি। আমাদের অভ্যন্তরীণ সিদ্ধান্ত আমাদের দেশের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নেবে। তারা নিঃসন্দেহে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়েই এটা নিয়ন্ত্রণ করছে। আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী যখন মনে করবে তখনই ফেসবুক খুলে দেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত