ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

সেনাপ্রধানের সঙ্গে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় যোদ্ধাদের সাক্ষাৎ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৮ মার্চ ২০২১, ১৮:৩৯

সেনাপ্রধানের সঙ্গে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় যোদ্ধাদের সাক্ষাৎ

মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় সশস্ত্র বাহিনীর একটি প্রতিনিধি দল রোববার ঢাকা সেনানিবাসস্থ সেনাবাহিনী সদর দপ্তরে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সেনাবাহিনী প্রধান বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে এ বীর সেনানীদের অবদান গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

প্রতিনিধি দলের সদস্যগণ বাংলাদেশ সেনাবাহিনী তথা বাংলাদেশের সার্বিক অগ্রযাত্রা ও উন্নয়নের প্রশংসা করেন এবং উত্তরোত্তর উন্নতি কামনা করেন। পরে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ এই বীর সেনানীদের শুভেচ্ছা উপহার দেন।

এর আগে সকালে তারা ঢাকা সেনানিবাসস্থ শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে সশস্ত্রবাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সেনাপ্রধানের মঙ্গে সাক্ষাতের পর, প্রতিনিধি দলটি সশস্ত্র বাহিনী বিভাগে প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান এর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।

মেজর জেনারেল (অব) নারায়ণ শংকর নায়ার এর নেতৃত্বে ৩০ জন মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী এবং ৬ জন চাকুরীরত ভারতীয় সামরিক বাহিনীর সদস্য গত ২৫ মার্চ ভারতীয় এই দলটি রাষ্ট্রীয় সফরে ঢাকায় আসে। দলটি গত ২৬ মার্চ জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে বীর শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করে। এছাড়া, তারা মুক্তিযুদ্ধে টাঙ্গাইলের কালিহাতী এলাকায় ছত্রীসেনা অবতরণস্থলসহ মুক্তিযুদ্ধ জাদুঘর ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরির্দশন করেন। প্রতিনিধি দলটি আগামী ২৯ মার্চ ভারতে ফিওে যাবে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত