ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

তিন মামলায় গ্রেপ্তার

ডা. শাহাদাত কারাগারে

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ৩০ মার্চ ২০২১, ১৮:৩৩  
আপডেট :
 ৩০ মার্চ ২০২১, ১৮:৩৭

ডা. শাহাদাত কারাগারে
ডা. শাহাদাত হোসেনকে নিয়ে যাচ্ছে পুলিশ। ছবি- নিজস্ব

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। কোতোয়ালি থানা ও ট্রাফিক পুলিশের পক্ষ থেকে দুই মামলা এবং বিএনপি নেত্রী লুসি খানের দায়ের করা এক কোটি টাকা চাঁদাবাজির মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

মঙ্গলবার বিকেল ৫টার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরোয়ার জাহানের আদালতে তাকে হাজির করা হয়। আদালত তাকে তিন মামলায় কারাগারে পাঠানোর আদেশ দেন।

ডা. শাহাদাত হোসেনের আইনজীবী অ্যাডভোকেট এস এম বদরুল আনোয়ার জানান, তিন মামলায় ডা. শাহাদাত হোসেনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এসব মামলায় আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। বুধবার মামলার শুনানির দিন ঠিক করেছেন।

সোমবার নগরীর কাজীর দেউড়িতে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার হওয়া বিএনপির ১৫ নেতাকর্মীকে আদালতে তোলা হয়েছে। তাদেরকেও কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

এ বিষয়ে গ্রেপ্তার হওয়া বিএনপির নেতাকর্মীদের আইনজীবী অ্যাডভোকেট মো. জাহিদুল আলম জানান, ১৫ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আগামীকাল বুধবার তাদের রিমান্ড শুনানি হবে।

গ্রেপ্তারকৃত বিএনপি নেতাকর্মীদের নিয়ে যাচ্ছে পুলিশ

এদিকে ডা. শাহাদাতসহ নেতাকর্মীদের গ্রেপ্তার ও 'বিএনপির মিছিলে হামলা চালিয়ে' আহত করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকার, বেগম রোজী কবির, এস এম ফজলুল হক, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, সদস্য সচিব মোস্তাক আহমেদ খান, মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, মহানগর ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলম ও সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিন।

এক যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ডা. শাহাদাত হোসেন একজন পরিছন্ন রাজনীতিবিদ হিসেবে সর্বমহলে পরিচিত। তিনি একজন পেশাজীবী চিকিৎসক ও মানবতার ফেরিওয়ালা। যিনি বিগত চসিক নির্বাচনে মেয়র পদে নির্বাচন করে জনতার মেয়র হিসাবে পরিচিতি লাভ করেছেন। যিনি মানুষকে বিনা টাকায় চিকিৎসা করেন, সাহায্য করেন। এমন একজন জনপ্রিয় নেতাকে বিনাকারনে তার চেম্বার থেকে রোগী দেখার সময় পুলিশ গ্রেপ্তার করে নিয়ে গেছে।

‘ডা. শাহাদাত হোসেনের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা হাস্যকর, বিশ্বাসযোগ্য নয়। তিনি ষড়যন্ত্রের স্বীকার। চট্টগ্রামে সরকার বিরোধী আন্দোলন দমিয়ে রাখতেই তাকে গ্রেপ্তার করেছে।’

নেতৃবৃন্দ আরও বলেন, বর্তমান সরকার তার পুলিশ বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের দিয়ে বিএনপির শান্তিপূর্ণ মিছিলে বিনা উস্কানিতে নির্বিচারে গুলি চালিয়ে নেতাকর্মীদের মারাত্মকভাবে গুলিবিদ্ধ ও আহত করছে। তারা বিএনপি নেতকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, হামলা ও গ্রেপ্তার করে ক্ষমতার মসনদকে সুরক্ষিত করার চেষ্টা করছে।

বিবৃতিতে তারা আরও বলেন, বর্তমানে জনগণের ওপর সরকারের কোনো আস্থা নেই। আর তাই ক্ষমতায় টিকে থাকতে তারা বিএনপির ওপর দমন-পীড়ন চালাচ্ছে। প্রশাসন যন্ত্রকে তাদের অবৈধ ক্ষমতায় ঠিকে থাকার খুটি হিসাবে ব্যবহার করছে। আমরা এই গ্রেপ্তার ও হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

নেতৃবৃন্দ অবিলম্বে ডা. শাহাদাত হোসেন ও নগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনিসহ গ্রেপ্তারকৃত সকল নেতৃবৃন্দের শর্তহীন মুক্তির দাবি জানান।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত