ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ধর্মের নামে নাশকতা চলছে ব্রাহ্মণবাড়িয়ায়

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০১ এপ্রিল ২০২১, ১৬:৫৬

ধর্মের নামে নাশকতা চলছে ব্রাহ্মণবাড়িয়ায়

ব্রাহ্মণবাড়িয়ায় ধর্মের নামে নাশকতা চলছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। বৃহস্পতিবার হেফাজতে ইসলামের সাম্প্রতিক সহিংসতায় ব্রাহ্মণবাড়িয়ার ক্ষতিগ্রস্ত বিভিন্ন স্থান পরিদর্শন করে প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে এ কথা বলেন তিনি।

এসময় স্থানীয়দেরকে সংগঠিত হওয়ার আহ্বান জানান তিনি।

পুলিশের মহাপরিদর্শক ব্রাহ্মণবাড়িয়ার মানুষের উদ্দেশে বলেন, আপনাদের সঙ্গে ১৮ কোটি মানুষ আছে, আপনাদের সাথে আইন আছে। যে রক্তের হোলিখেলা এখানে হয়েছে, তা বরদাস্ত করবেন না আপনারা। সেজন্য সকলকে সংগঠিত হতে হবে।

বেনজীর আহমেদ বলেন, এই শহরে তিন লাখ মানুষের বসবাস। এই এলাকায় ৫৭৪টি মাদ্রাসা আপনারা তৈরি করেছেন। এখানে এক লাখ তিন হাজারের মতো শিক্ষার্থী আছে। প্রতি বছর এখানে টাকা দিচ্ছেন আপনারা। দীনের খেদমতের জন্য আপনারা মাদ্রাসা বানিয়েছেন, আপনারাই বার বার মার খাচ্ছেন। আপনাদের সম্পদই নষ্ট হচ্ছে। ভূমি অফিস জ্বালিয়ে দিয়েছে। রেকর্ড অফিস জ্বালিয়ে দেওয়া হয়েছে। দুইশ-আড়াইশ বছরের রেকর্ড পুড়ে গেছে।

এতে জমি নিয়ে মামলা-মোকদ্দমা হবে, সুবিধাবাদীরা দখল করবে আর গ্রামের সাধারণ মানুষ নিপীড়ন ও বঞ্চনার শিকার হবে বলে মন্তব্য করেন তিনি।

আইজিপি বলেন, এতে কার ক্ষতি হবে? গ্রামের নীরিহ মানুষের ক্ষতি হবে। গত দুই দিনে যে ক্ষতি হয়েছে, বিশেষ করে ব্রাহ্মণবাড়িয়া সদরের ভূমি অফিসে যে ক্ষতি হয়েছে, তা ৫০ বছরেও সেই রেকর্ড ব্যবস্থা ঠিক হবে কিনা আমি জানি না। হাটহাজারিতেও রেকর্ড একত্র করে জ্বালিয়ে দেয়া হয়েছে। এর ফলে হাটহাজারি অঞ্চলের মানুষকে ৫০ বছরের জন্য শাস্তি ভোগ করতে হবে। কাকে আপনারা এই কালেকটভ পানিশমেন্ট দিচ্ছেন?

তিনি বলেন, এমন কোনো বছর নেই যে, তাণ্ডব দেখেনি চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ার লোক। তারা রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি করছে। ক্ষোভটা কোথায়?

এসময় কারও কাছে হেফাজতের তাণ্ডবের ছবি, ভিডিও বা কোনো তথ্য থাকলে আইনশৃঙ্খলা বাহিনীকে দেয়ার আহ্বান জানান পুলিশের মহাপরিদর্শক।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত