ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

কোলের শিশুকে ফেলে গেলেন মা, দুধ দিয়ে কান্না থামাল পুলিশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২১, ১২:৫৬

কোলের শিশুকে ফেলে গেলেন মা, দুধ দিয়ে কান্না থামাল পুলিশ
বিমানবন্দরে শিশু উদ্ধার।

হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি ৮ মাসের শিশুসন্তানকে ফেলে চলে গেছেন মা। পরে ফেলে যাওয়া ওই শিশুটিকে উদ্ধার করে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) এক নারী সদস্য।

শুক্রবার (২ এপ্রিল) সকাল ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অ্যারাইভাল (আগমনী) টার্মিনালে এ ঘটনা ঘটে।

এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, বৃহস্পতিবার (১ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে বিমানবন্দরের অ্যারাইভাল (আগমন) টার্মিনালে সৌদি আরব থেকে এক নারী ঢাকায় আসেন। ফ্লাইট অবতরণের পর তিনি ৫ নম্বর লাগেজ বেল্টের সামনে শিশুটিকে নিয়ে অবস্থান করেন। বাড়ি ফেরার জন্য রাতে গাড়ি পাবেন না বলে তিনি সকাল পর্যন্ত সেখানেই অপেক্ষা করেন। সকাল ৮টার দিকে হঠাৎ শিশুটিকে কান্না করা অবস্থায় রেখে লাগেজ নিয়ে তিনি পালিয়ে যান।

ওই নারীর সঙ্গে একই ফ্লাইটে আসা আরেক নারী জানান, শিশুটির মা সৌদি আরবে কাজের জন্য গিয়েছিল। সেখানে এক ব্যক্তির সঙ্গে তার বিয়ে হয়। তাদের ঘরেই এই সন্তানের জন্ম। তবে দেশে ফেরার আগেই তাদের ডিভোর্স হয়ে যায়। সন্তানকে নিয়ে তিনি কোথায় যাবেন তা নিয়ে দ্বিধাদ্বন্দ্বে ছিলেন। প্লেনে কয়েকবার কান্নাকাটিও করেছেন।

আলমগীর হোসেন জানান, উদ্ধারের সময় শিশুটি অনেক কান্না করছিল। এপিবিএনের কয়েকজন নারী অফিসার তার কান্না থামানোর চেষ্টা করেন। পরে মেস থেকে দুধ এনে শিশুটিকে খাওয়ানো হয়। বর্তমানে শিশুটির কান্না থেমেছে। আমরা তার মায়ের খোঁজ করছি।

তিনি বলেন, আমরা সিসিটিভি ফুটেজ দেখে ওই নারীকে চিহ্নিত করার চেষ্টা করছি। তাকে না পাওয়া গেলে, সেক্ষেত্রে প্রবাসী কল্যাণ ডেস্ক ও ব্র্যাককে জানানো হবে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত