ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

চুয়াডাঙ্গায় করোনায় প্রথম শিশুর মৃত্যু

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশ : ০২ এপ্রিল ২০২১, ১৭:৫৯

চুয়াডাঙ্গায় করোনায় প্রথম শিশুর মৃত্যু
সংগৃহীত ছবি।

চুয়াডাঙ্গায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাদিকুল ইসলাম (২) নামে প্রথম কোনো শিশুর মৃত্যু হয়েছে। শিশুটি জেলার দামুড়হুদা উপজেলার দশমীপাড়ার সাদ্দাম হোসেনের ছেলে।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

সাদিকুল ইসলামের বাবা সাদ্দাম হোসেন বলেন, কিডনিজনিত সমস্যার কারণে সাদিকুল ইসলাম ঢাকা শিশু হাসপাতালে ভর্তি ছিল। একপর্যায়ে তার অতিরিক্ত শ্বাসকষ্ট শুরু হয়। ২৭ মার্চ করোনা পরীক্ষার জন্য নমুনা দিলে পরদিন তার করোনা পজিটিভ আসে। এর দুদিন পর তাকে ঢাকা থেকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বলেন, গত ২৫ মার্চ দুপুরে জ্বর, ঠাণ্ডা ও শ্বাসকষ্ট নিয়ে ঢাকার একটি হাসপাতালে ভর্তি হয় শিশু সাদিকুল ইসলাম। ঢাকা থেকে এনে মঙ্গলবার রাতে তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার বেলা সাড়ে ১১টায় করোনা আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশুটি।

করোনায় আক্রান্ত হয়ে চুয়াডাঙ্গায় এটিই কোনো শিশুর প্রথম মৃত্যু বলেও জানান তিনি।

এদিকে গেলো ২৪ ঘণ্টায় এ জেলায় নতুন করে আরও ১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা দাড়িয়েছে ১ হাজার ৭২৮ জনে। সুস্থ হয়েছেন ১ হাজার ৬২২ জন ও মারা গেছেন ৫৩ জন।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত