ঢাকা, শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২১, ১৪:০৮

প্রিন্ট

‘হেফাজতের তাণ্ডবে’ প্রাণ হারালেন আওয়ামী লীগ কর্মী

‘হেফাজতের তাণ্ডবে’ প্রাণ হারালেন আওয়ামী লীগ কর্মী
আওয়ামী লীগ কর্মী মো. মুহিবুল্লাহ

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার কোদালায় ‘হেফাজত ও বিএনপি-জামায়াতের হামলায়’ আহত স্থানীয় আওয়ামী লীগ কর্মী মো. মুহিবুল্লাহ (৫৪) মারা গেছেন।

মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক এমরুল করিম রাশেদ বিষয়টি নিশ্চিত করেছেন। মুহিবুল্লাহ রাঙ্গুনিয়ার কোদালা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ছিলেন।

স্থানীয়রা জানান, গত শনিবার (৩ এপ্রিল) রাত ৮টার দিকে হেফাজত নেতা মামুনুল হক নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে একটি রিসোর্টে নারীসহ অবরুদ্ধ হওয়ার খবর ছড়িয়ে পড়লে রাঙ্গুনিয়ার কোদালায় বিক্ষোভ মিছিল করেন তার সমর্থকরা। মিছিলটি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড থেকে শুরু করে পূর্ব কোদালা ৬ নম্বর ওয়ার্ডে গিয়ে শেষ হয়।

পরে ৫ নম্বর ওয়ার্ড দক্ষিণ পাড়া জামে মসজিদের সামনে মিছিলে যোগদানকারীরা লাঠিসোটা নিয়ে বেধড়ক মারধর করেন যুবলীগ নেতা আবদুল জব্বার, দিলদার আজম লিটন ও আওয়ামী লীগ নেতা মো. মুহিব্বুল্লাহকে। এতে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হন মুহিবুল্লাহ। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। গত মঙ্গলবার সন্ধ্যা থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিলো।

রাঙ্গুনিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) খান নুরুল ইসলাম বলেন, হামলায় আহত আওয়ামী লীগ নেতা মো. মুহিব্বুল্লাহ চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন বলে শুনেছি। মারধর, ভাঙচুর ও বিস্ফোরক আইনে থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৬৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৫০ জনসহ মোট ২১৪ জনকে আসামি করা হয়েছে। দুটি মামলাতেই উপজেলা বিএনপি নেতা ইউনুছ মনি’কে প্রধান আসামি করা হয়েছে।

তিনি বলেন, মারধরের ঘটনার মামলাটি হত্যা মামলায় রূপান্তর হবে। ঘটনার সঙ্গে জড়িতদের ধরতে পুলিশ তৎপর রয়েছে।

এদিকে মুহিবুল্লাহর খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করবেন বলে অঙ্গীকার করেছেন আওয়ামী লীগ নেতা তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। এক শোকবার্তায় তিনি বলেন, ‘আওয়ামী লীগ নেতা মুহিবুল্লাহর মৃত্যুতে আমি গভীর শোকাহত। সর্বশক্তিমান আল্লাহ তাকে জান্নাত দান করুন। তার খুনিরা অবশ্যই দৃষ্টান্তমূলক শাস্তি পাবে। আমরা অবশ্যই এটি নিশ্চিত করবো।’

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত