ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

মামুনুলের পক্ষে লেখালেখি, ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

  রাঙামাটি প্রতিনিধি

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২১, ১৯:০৫

মামুনুলের পক্ষে লেখালেখি, ছাত্রলীগ নেতাকে অব্যাহতি
ছবি: সংগৃহীত

ফেইসবুকে হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের পক্ষে ‘প্রচারণা’ চালানোর অভিযোগে রাঙামাটির স্থানীয় এক ছাত্রলীগ নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া তাকে দল থেকে বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে।

অব্যাহতি প্রাপ্ত ওমর ফারুক কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। কাপ্তাইয়ে অবস্থিত বাংলাদেশ-সুইডেন পলিটেকনিকের সাবেক ছাত্র।

বুধবার রাঙামাটির কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সভাপতি নুর উদ্দিন সুমন এবং সাধারণ সম্পাদক আল লিমন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপের সাথে জড়িত থাকার অপরাধে কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. ওমর ফারুককে সংগঠনের পদ থেকে অব্যাহতি প্রদান করা হল। একই সাথে তাকে স্থায়ী বহিষ্কারের জন্য জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হয়েছে।

কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সভাপতি নুর উদ্দিন সুমন জানান, হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের পক্ষে লেখালেখি এবং দলের আদর্শ বিরোধী অবস্থান নেওয়ায় ওমর ফারুকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি বলেন, সেখানে অবস্থান করেই সে একের পর এক উস্কানিমূলক পোস্ট করছে ফেইসবুকে। যেহেতু সে এখনো আমাদের সাংগঠনিক পদ বহন করছে তাই আমরা তার বিরুদ্ধে সাংগঠনিক পদক্ষেপ নিয়েছি। এরপরও যদি সে না শোধরায় তবে আমরা আইনগত পদক্ষেপও নেব।

তবে এ বিষয়ে জানতে ​ওমর ফারুকের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত