ঢাকা, বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২১, ১৯:২১

প্রিন্ট

সোনারগাঁয়ে তিন মামলা, মামুনুলসহ ৫ শতাধিক আসামি

সোনারগাঁয়ে তিন মামলা, মামুনুলসহ ৫ শতাধিক আসামি
মামুনুল হক। ফাইল ছবি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মামুনুল হককে অবরুদ্ধ করে রাখাকে কেন্দ্র করে হেফাজত নেতাকর্মীদের উপজেলা আওয়ামী লীগের কার্যালয়, যুবলীগ ও ছাত্রলীগের দুই নেতার বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও রয়্যাল রিসোর্ট ভাঙচুরের ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়েছে।

বুধবার দুপুরে সোনারগাঁ থানায় দুই পুলিশ কর্মকর্তা বাদী হয়ে দুটি ও হেফাজত নেতাকর্মীদের হামলায় আহত সাংবাদিক হাবিবুর রহমান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান মামলার দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, তিনটি মামলায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে প্রধান আসামি করা হয়েছে। মোট আসামি করা হয়েছে ৫ শতাধিক ব্যক্তিকে।

ওসি আরও বলেন, এ ঘটনায় এজহারভুক্ত ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে একজনের নাম মোস্তাফা। তাকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল রাজধানীর অদূরে সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হক নারীসহ অবস্থান করছেন- এমন খবর পেয়ে স্থানীয় কিছু লোকজন, ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা তার কক্ষটি ঘেরাও করেন। যদিও মামুনুল হক সঙ্গে থাকা নারীকে তার দ্বিতীয় স্ত্রী বলে দাবি করেন। পরে সন্ধ্যা সোয়া ৭টার দিকে হেফাজতের একদল নেতাকর্মী ও মাদ্রাসাছাত্ররা মিছিল নিয়ে রয়েল রিসোর্টে ভাঙচুর চালিয়ে মামুনুলকে নিয়ে যায়। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরও ভাঙচুর করেন তারা।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত