ঢাকা, শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২১, ১৭:৪৯

প্রিন্ট

করোনা সচেতনতা বাড়াতে মাঠে নারী বাইকাররা

করোনা সচেতনতা বাড়াতে মাঠে নারী বাইকাররা
ছবি- প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

সারাদেশে করোনার প্রাদুর্ভাব বৃদ্ধি পেয়েছে। আর তাই জনসচেতনতা বাড়াতে মাস্ক বিতরণ ও মাস্ক পরিহিতদের শুভেচ্ছা জানিয়ে মোটরসাইকেল র‍্যালি করছে ওমেন্স বাইকার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন নামে একটি সংগঠন। তাদের একটিই উদ্দেশ্য, জনসচেতনতা বৃদ্ধি।

বৃহস্পতিবার সকাল থেকেই দিনাজপুর শহরের বিভিন্ন পয়েন্টে মোটরসাইকেল র‍্যালির সাথে মাস্ক বিতারণ, মাস্ক পরিহিতদের শুভেচ্ছা ও জনসচেতনামূলক কর্মকাণ্ড চালাচ্ছেন তারা।

দিনাজপুর ওমেন্স বাইকার’র ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের জেলা সভানেত্রী লায়লা আরজু মান্দ বানু ও সাধারণ সম্পাদিকা রাবেয়া খাতুন রানুর নেতৃত্বে এই কর্মকাণ্ড পরিচালনা করা হয়।

দিনাজপুর শহরের বিভিন্ন স্থানে গিয়ে এসব নারী বাইকাররা সর্বস্তরের মানুষের মাঝে সচেতনা বৃদ্ধি করছে। আর এমন কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত থাকায় ওমেন্স বাইকার’র ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সকল সদস্যদের স্বাগত জানিয়েছে দিনাজপুরবাসী।

করোনা সচেতনতা বৃদ্ধিতে মাঠে নারী বাইকাররা

এ সময় সংগঠনটির দিনাজপুর সাখার সহ-সভাপতি সেতেরা বেগম, কোষাধ্যক্ষ বিলকিস, প্রচার সম্পাদক সুমনা শারমিন, সাংগঠনিক সম্পাদক নাসরিন আক্তার, বোর্ড সদস্য বনানী, রেবেকা মাসুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সভানেত্রী লায়লা আরজুমান্দ বানু বলেন, সচেতনতাই পারে করোনা থেকে রক্ষা করতে। স্বাস্থ্যবিধি না মেনে চললে করোনা থেকে রক্ষা পাওয়া সম্ভব নয়। বাহিরে বের হলেই মাস্ক পরে বেড় হতে হবে সকলকে। সামাজিক দূরত্ব বজায় রেখে সকল কর্মকাণ্ড চালিয়ে যেতে হবে। সর্বোপরি বাংলাদেশ সরকারের যে নির্দেশনা রয়েছে, তা পুরোপুরি মেনে চলতে পারলেই করোনা থেকে আমরা নিরাপদে থাকতে পারবো।

তিনি বলেন, আমাদের দেশ তথা সমগ্র দেশের যেসকল নারী ও পুরুষ করোনায় মারা গেছেন ,তাদের জন্য মাগফেরাত কমনা করছি। যারা আক্রান্ত রয়েছেন, তাদের জন্য সৃষ্টিকর্তার নিকট আরোগ্য কামনা করছি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত