ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

হেফাজতের তাণ্ডব: খোলা আকাশের নিচে দায়িত্ব নিলেন মেয়র

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২১, ২১:০০

হেফাজতের তাণ্ডব: খোলা আকাশের নিচে দায়িত্ব নিলেন মেয়র

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরবৃন্দ দায়িত্ব নিয়েছেন খোলা আকাশের নিচে বসে। বৃহস্পতিবার বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রথম নির্বাচিত নারী মেয়র দ্বিতীয়বারের মতো বিজয়ী হয়ে দায়িত্বভার গ্রহণ করেন।

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির বলেন, আজ দ্বিতীয়বারের মতো আমার দায়িত্বভার গ্রহণের দিন। দিনটি আনন্দের হলেও এটিকে নষ্ট করে দেয়া হয়েছে। গত ২৮ মার্চে হেফাজতের তাণ্ডবে পৌরসভাটি ধ্বংসস্তুপে পরিণত হয়েছে।

তিনি বলেন, পুড়িয়ে দেয়া হয়েছে সকল নথিপত্র, রেকর্ডপত্র ও দেড়শ বছরের ঐতিহ্যকে। এ ঘটনার দুঃখ প্রকাশ করার ভাষা জানা নেই। বাধ্য হয়েই খোলা আকাশের নিচে রাস্তায় বসে দায়িত্বভার গ্রহণ করছি।

তিনি আরো বলেন, এই পরিস্থিতিতে পৌরসভার সকল নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছে এবং দুর্ভোগ পোহাচ্ছে। এর জন্য আমি তাদের প্রতি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। দ্রুত সময়ের মধ্যেই সকল সেবা চালু করা হবে। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।

প্রসঙ্গত, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধীতা করে ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬-২৮ মার্চ ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থরা। তারা পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয়, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণ, আলাউদ্দিন খাঁ পৌরমিলনায়তন, ভূমি অফিস ও খাঁটিহাতা হাইওয়ে থানা ভবনসহ প্রায় ৩৮টি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত