ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

কক্সবাজারে র‍্যাবের সঙ্গে ‘গোলাগুলিতে’ কিশোর গুলিবিদ্ধ

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২১, ০৫:৪৬

কক্সবাজারে র‍্যাবের সঙ্গে ‘গোলাগুলিতে’ কিশোর গুলিবিদ্ধ

কক্সবাজার সদরের লিংকরোড এলাকায় র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মেহেদী হাসান বাবু নামের এক কিশোর গুলিবিদ্ধ হয়েছে। এ ঘটনায় তরিকুল ইসলাম (১৯) নামে একজনকে অস্ত্র ও মাদকসহ আটক করা হয়েছে।

গুলিবিদ্ধ বাবু কক্সবাজার সদরের ঝিলংজা দক্ষিণ মুহুরিপাড়ার আব্দুল্লাহর ছেলে। আর আটক তরিকুল রামু খাইম্যারঘোনা এলাকার আব্দুল করিমের ছেলে।

গুলিবিদ্ধ বাবুর পরিবারের দাবি, তার বয়স ১৪ বছর এবং সে ইলিয়াস মিয়া চৌধুরী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। আর র‍্যাব-১৫’র দাবি- বাবুর বয়স ১৭ বছর।

বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানিয়েছেন র‍্যাব-১৫-এর সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সালাম চৌধুরী।

তিনি বলেন, ঝিলংজার লিংকরোড মেরিনসিটি কমপ্লেক্সের সামনে মাদক কারবারিরা ইয়াবা লেনদেন করতে জড়ো হয়েছে; এমন খবরে র‍্যাব অভিযানে গেলে মাদক ব্যবসায়ীদের সঙ্গে র‍্যাবের বন্দুকযুদ্ধ হয়। এসময় মেহেদী হাসান বাবু নামে একজন গুলিবিদ্ধ হয় এবং তরিকুল ইসলাম নামে একজন ইয়াবা ও অস্ত্রসহ র‍্যাবের হাতে আটক হয়।

র‍্যাবের দাবি, গুলিবিদ্ধ বাবু ও তরিকুল উভয়েই ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত। ঘটনাস্থল থেকে ৪ হাজার পিস ইয়াবা, ২ রাউন্ড তাজা কার্তুজ এবং একটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

অন্যদিকে গুলিবিদ্ধ বাবুর পরিবার বলছে, সে ইলিয়াস মিয়া চৌধুরী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। পাশাপাশি সে রংমিস্ত্রী হিসেবে দিন মজুরের কাজ করতো।

র‍্যাব সদস্যরা গুলিবিদ্ধ বাবুকে দ্রুত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। পরবর্তীতে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য র‍্যাবের নিজস্ব ব্যবস্থাপনায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণের ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত