ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

ঘাতক জাহাজের মাস্টারসহ ৫ জনের রিমান্ড

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২১, ১৭:৫৯  
আপডেট :
 ০৯ এপ্রিল ২০২১, ১৮:৪৭

ঘাতক জাহাজের মাস্টারসহ ৫ জনের রিমান্ড
ঘাতক কার্গো জাহাজ

নারায়ণগঞ্জ সদর উপজেলার সৈয়দপুর কয়লাঘাট এলাকার শীতলক্ষ্যা নদীতে ‘এমভি সাবিত আল হাসান’ নামে অর্ধশতাধিক যাত্রীবাহী লঞ্চটি ধাক্কা দিয়ে ডুবিয়ে দেয়ার ঘটনায় আটককৃত ১৪ জনের মধ্যে ৫ জনের ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সেইসঙ্গে বাকি ৯ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবিরের আদালত এই নির্দেশ দেন। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান রিমান্ডের সত্যতা নিশ্চিত করেছেন।

রিমান্ডপ্রাপ্তরা হলেন- জাহাজের মাস্টার অহিদুর জামান (৫০), ইঞ্জিন ড্রাইভার মজনু মোল্লা (৩৮), সুকানী আনোয়ার মল্লিক (৪০), গ্রীজার হৃদয় হাওলাদার (২০) ও গ্রীজার মো. ফারহান মোল্লা (২৭)।

কারাগারে পাঠানো হয় সুকানী নাজমুল মোল্লা (৩০), লস্কর রাজীবুল ইসলাম (২৭), লস্কর মো. আব্দুল্লাহ (২০), লস্কর মো. নূরুল ইসলাম (৩৫), লস্কর মো. সাকিব সরদার (২০), লস্কর মো. আফসার (১৮), লস্কর মো. সাগার হোসেন (১৯), লস্কর আলিফ শেখ (১৯) ও বাবুর্চি আবুল বাশার শেখকে (৩৮)।

ঘাতক জাহাজটি থেকে গ্রেপ্তার হওয়া আসামিরা

এর আগে গত ৬ এপ্রিল বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের উপ-পরিচালক (নৌ নিট্রা) বাবু লাল বৈদ্য বাদী হয়ে বন্দর থানায় একটি মামলা দায়ের করেছিলেন। ওই মামলার পর গত বৃহস্পতিবার মুন্সিগঞ্জ জেলার গজারিয়া এলাকার মেঘনা নদী থেকে জাহাজটি আটক করা হয়। সেইসঙ্গে জাহাজে থাকা ১৪ জনকেও আটক করা হয়। পরে সেখান থেকে জাহাজটি এনে সন্ধায় নারায়ণগঞ্জের সেন্ট্রাল কেয়াঘাটে নোঙর করে রাখা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত