ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫০ মিনিট আগে
শিরোনাম

করোনায় পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালকের মৃত্যু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ এপ্রিল ২০২১, ১০:১৭

করোনায় পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালকের মৃত্যু
পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. এ কে এম রফিক আহাম্মদ।

পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. এ কে এম রফিক আহাম্মদ আর নেই। করোনা আক্রান্ত হয়ে রাজধানীর রাজারবাগ পুলিশ হাসপাতালে শনিবার (১০ এপ্রিল) ভোর ৪টা ১৪ মিনিটে মারা যান তিনি।

গণমাধ্যমকে এ তথ্যের সতত্য নিশ্চিত করেছেন রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালের এসপি (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) ড. মো. এমদাদুল হক।

প‌রি‌বেশ অধিদপ্তরের মহাপ‌রিচালক ড. এ কে এম র‌ফিক আহাম্মদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী শাহাব উদ্দিন, উপমন্ত্রী হাবিবুন নাহার এবং সচিব জিয়াউল হাসান।

এর আগে ২৩ মার্চ তার করোনা টেস্টের রেজাল্ট পজিটিভ আসে। পরে ২৭ মার্চ তাকে রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে দীর্ঘ দিন চিকিৎসাধীন থাকার পর অবস্থার অবনতি হলে ৮ এপ্রিল দিবাগত রাতে লাইফ সাপোর্টে নেয়া হয়। পরে তিনি আজ ভোরে মারা যান।

প্রসঙ্গত, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক হিসাবে ২০১৯ সালের ২২ মে যোগদানের পূর্বে তিনি দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসে কমার্শিয়াল কাউন্সিলর হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। ইতিপূর্বে তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর একান্ত সচিব ও সিনিয়র সচিব এবং পরিবেশ অধিদপ্তরের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র রেখে গেছেন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত