ঢাকা, বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮ আপডেট : ৭ মিনিট আগে

প্রকাশ : ১০ এপ্রিল ২০২১, ১৮:২৪

প্রিন্ট

হাসান শাহরিয়ারের মৃত্যুতে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির শোক

হাসান শাহরিয়ারের মৃত্যুতে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির শোক
হাসান শাহরিয়ার

অনলাইন ডেস্ক

কমনও‌য়েলথ জার্না‌লিস্ট অ্যাসো‌সি‌য়েশ‌নের (বাংলাদেশ চ্যাপ্টার) সভাপ‌তি, জাতীয় প্রেসক্লা‌বের সা‌বেক সভাপ‌তি, দৈ‌নিক ই‌ত্তেফা‌কের সা‌বেক নির্বাহী সম্পাদক সুনামগ‌ঞ্জের কৃ‌তি সন্তান হাসান শাহরিয়ারের মৃত্যুতে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি শোক প্রকাশ করেছে। এছাড়া শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়েছে।

শনিবার দুপুর ১২টার দিকে রাজধানীর একটি হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। জাতীয় প্রেসক্লাবের বর্তমান সভাপতি ফরিদা ইয়াসমি এ তথ্য নিশ্চিত করেছেন।

৮ এপ্রিল দিবাগত রাত দেড়টার দিকে হাসান শাহরিয়ার বেশ অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর ইমপালস হাসপাতালে নেয়া হয়। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসে সংক্রমণসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন বলে জানা গেছে। সাংবাদিকতার দিকপাল হাসান শাহরিয়ারের মৃত্যুতে সুনামগঞ্জের সাংবাদিক অঙ্গণসহ সকল মহলে নেমে এসেছে শোকের ছায়া।

দেশবরণ্য কৃতিব্যক্তিত্ব সাংবাদিক হাসান শাহরিয়ারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু ও সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। সুনামগঞ্জে জন্ম নেয়া হাসান শাহরিয়ার উচ্চতর শিক্ষাজীবন শেষ করে সাংবাদিকতা শুরু করেন পাকিস্তানের ডন পত্রিকা দিয়ে।

বাংলাদেশ স্বাধীন হওয়ার পরপরই তিনি দৈনিক ইত্তেফাকে যোগ দেন। এই পত্রিকায় তিনি কূটনৈতিক রিপোর্টার, চিফ রিপোর্টারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

এছাড়া তিনি যুক্তরাষ্ট্রের নিউজউইক, সৌদি আরবের আরব নিউজ, ভারতের ডেকান হেরাল্ড পত্রিকার বাংলাদেশ সংবাদদাতা হিসেবে কাজ করেছেন।

হাসান শাহরিয়ার তার দীর্ঘ সাংবাদিকতা জীবনে বিভিন্ন সময়ে কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি, ওকাবের (ওভারসিজ করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) সভাপতিসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

তার মৃত্যুতে আরো শোক জানিয়েছেন সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি'র সহ সভাপতি মাসুম হেলাল, শাহজাহান চৌধুরী, যুগ্ম সম্পাদক জাকির হোসেন, অর্থ সম্পাদক বিশ্বজিৎ সেন পাপন, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক, মোসাইদ রাহাত, ক্রীড়া-সাহিত্য-সংস্কৃতি ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক রুজেল আহমদ, কার্যনির্বাহী সদস্য মাহবুবুর রহমান পীর, ঝুনু চৌধুরী, অরুণ চক্রবর্তী, হিমাদ্রি শেখর ভদ্র, সাধারণ পরিষদ সদস্য আল-হেলাল, মাসুক মিয়া,একেএম মহিম, সেলিম আহমদ তালুকদার, শামস শামীম, মাহমুদুর রহমান তারেক, সাহাবুদ্দিন আহমেদ, শামসুল কাদির মিছবাহ, জসিম উদ্দিন, একে কুদরত পাশা, আশিকুর রহমান পীর, রাজন মাববুব, শহীদনূর আহমেদ, বিপ্লব রায়, আব্দুল কাইয়ুম, জাহাঙ্গীর আলম, আমিনুল হক, ফোয়াদ মনি তালুকদার, হাসান চৌধুরী, দেওয়ান তাসাদ্দুক রাজা ইমন, কর্ণ বাবু দাস, আব্দুস সালাম, আল আমিন, শাহরিয়ার সুমন, দিলাল আহমদ, ‍লুৎফুর রহমান, রেজাউল করিম, আনিসুজ্জামান চৌধুরী ইমন, নজরুল ইসলাম, পীর জুবায়ের, মনোয়ার চৌধুরী, তৌহিদ চৌধুরী প্রদীপ, সিদ্ধার্ত আচার্য্য ও আশিস রহমান।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত