ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ আপডেট : ১৪ মিনিট আগে

প্রকাশ : ১০ এপ্রিল ২০২১, ১৯:৫৬

প্রিন্ট

মেয়ের বিয়ের যৌতুক জোগাড় করতে না পেরে বাবার আত্মহত্যা

মেয়ের বিয়ের যৌতুক জোগাড় করতে না পেরে বাবার আত্মহত্যা
প্রতীকী ছবি

চট্টগ্রাম প্রতিনিধি

৪৫ বছর বয়সী জামাল উদ্দিন পেশায় রিকশাচালক। চট্টগ্রামের সীতাকুণ্ডের সিনার্জি বাগানে তার বাড়ি। শারীরিকভাবে প্রতিবন্ধী হলেও ব্যাটারিচালিত রিকশা চালিয়ে সংসার চালাতেন তিনি। গত কয়েকদিন আগে তার আগের রিকশা নিয়ে নেন মালিক। এরপর কয়েকদিন অন্যান্য কাজে যুক্ত ছিলেন। লকডাউনের পর সেসব কাজও বন্ধ হয়ে যায়।

দুইমাস আগে এক মেয়েকে বিয়ে দিয়েছেন তিনি। আবার আসন্ন রমজান উপলক্ষে নতুন বিবাহিত মেয়ের শ্বশুরবাড়িতে ইফতারসামগ্রী পাঠাতে হবে। এছাড়া যৌতুক নিয়ে মেয়ের শশুরবাড়ির লোকজনের মধ্যে বনিবনাও হচ্ছিলো না। এক পর্যায়ে পরিবারের মধ্যে অশান্তি নেমে আসে। তারই জের ধরে শনিবার ভোরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন জামাল উদ্দিন।

শনিবার বেলা ১২টার দিকে তার মরদেহ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) সুমন বণিক।

সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সিনার্জি বাগানে একটি ভাড়া বাসা থেকে জামাল উদ্দিনের মরদেহ উদ্ধার করে পুলিশ। তার বাড়ি ভোলার মনপুরা উপজেলার গোয়ালিয়া গ্রামে।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, শনিবার সকালে ভাটিয়ারী এলাকায় এক রিকশাচালকের আত্মহত্যার খবর পেয়ে দ্রুত মরদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অর্থকষ্ট ও কাজের অভাব থেকে ওই রিকশাচালক আত্মহত্যা করেন বলে আশপাশের লোকেরা জানায়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত