ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ভাতা আত্মসাত: চেয়ারম্যানসহ ৮ ইউপি সদস্য বহিষ্কার

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ১২ এপ্রিল ২০২১, ১৮:২৬

ভাতা আত্মসাত: চেয়ারম্যানসহ ৮ ইউপি সদস্য বহিষ্কার
ছবি- প্রতিনিধি

দিনাজপুর কাহারোলের তারগাঁও ইউনিয়ন পরিষদের ৪৩ জন মৃত কার্ডধারীর ৩২০ মাসের ভাতার টাকা আত্মসাতের ঘটনায় একই ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামসহ আরোও ৮ জন ইউপি সদস্যকে সাময়িকভাবে বহিষ্কার করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার বিভাগ।

সোমবার দুপুরে দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী তারগাঁও ইউপি চেয়ারম্যান ও ৮ জন ইউপি সদস্যকে সাময়িক বহিষ্কারের সংবাদটি নিশ্চিত করেছেন।

তারা হলেন- কাহারোল উপজেলার ৪ নং তারগাও ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, একই ইউনিয়নের ১ নং ওয়ার্ড সদস্য আজিজুল ইসলাম, ২ নং ওয়ার্ড সদস্য রাজকুমার রায়, ৩ নং ওয়ার্ড সদস্য আনারুল ইসলাম, ৪ নং ওয়ার্ড সদস্য হিটলার হোসেন, ৬ নং ওয়ার্ড সদস্য সঞ্জয় রায়, ৭ নং ওয়ার্ড সদস্য নিরেন চন্দ্র রায় ও ৮ নং ওয়ার্ড সদস্য জিল্লুর রহমান।

গত ৬ এপ্রিল দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে প্রেরিত উপসচিব আবুজাফর রিপন স্বাক্ষরিত বহিষ্কারাদেশ পত্রে উল্লেখ করা হয়, দিনাজপুর জেলার কাহারোল উপজেলার ৪ নং তারগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে তার নিজের বাবা হাচিম উদ্দীনসহ ৪৩ জন মৃত কার্ডধারীর ৩২০ মাসের ভাতার টাকা আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে। মৃত ৪৩ জনের ৩২০ মাসের ভাতার টাকা আত্মসাতের ঘটনায় একই ইউনিয়নের আরো ৮ জন সদস্যকেও বহিস্কার করা হয়।

প্রজ্ঞাপনে আরো উল্লেখ করা হয়, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ০০৯ এর ৩৪(৪)(খ) ও (ঘ) ধারায় এসব অপরাধের জন্য আগামী ১০ কার্যাদিবসের মধ্যে চূড়ান্তভাবে বহিষ্কার করা করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত