ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

চার জানাজা শেষে নিজ গ্রামে খসরুর দাফন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২১, ০৯:০১  
আপডেট :
 ১৫ এপ্রিল ২০২১, ১১:০৭

চার জানাজা শেষে নিজ গ্রামে খসরুর দাফন
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক আইনমন্ত্রী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবদুল মতিন খসরু।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক আইনমন্ত্রী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবদুল মতিন খসরুর চারটি জানাজা শেষে নিজ গ্রাম ব্রাক্ষণপাড়ায় পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।

গণমাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন আবদুল মতিন খসরুর ব্যক্তিগত সহকারি অ্যাডভোকেট মাহিন।

তিনি বলেন, বৃহস্পতিবার ফজরের নামাজের পর তার ঢাকার বাসভবনের পাশে বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সকাল ১০টায় বাংলাদেশ সুপ্রিম কোর্ট মাঠে দ্বিতীয় জানাজা হবে। সেখানে আওয়ামী লীগ, সুপ্রিম কোর্ট বার ও তার সতীর্থ শুভাকাঙ্ক্ষীরা শ্রদ্ধা জানাবেন।

পরে মরদেহ নির্বাচনী এলাকা কুমিল্লায় নেয়া হবে। সেখানে প্রথমে বাদজোহর বুড়িচং উপজেলায় হাইস্কুল মাঠে তৃতীয় জানাজা হবে। এরপর বাদ আসর ব্রাহ্মণপাড়া উপজেলায় চতুর্থ জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।

করোনাভাইরাস সংক্রমণের কারণে জাতীয় সংসদ ভবনে সকল প্রকার জমায়েত নিষিদ্ধ হওয়ার কারণে সেখানে তার কোনো জানাজা অনুষ্ঠিত হবে না।

কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আবদুল মতিন খসরু গত ১৫ মার্চ সংসদ সচিবালয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। ১৬ মার্চ সকালে তার রিপোর্টে করোনা পজিটিভ আসে। ওইদিনই তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।

গত ২৮ মার্চ রাত ১২টার দিকে আবদুল মতিন খসরুকে আইসিইউতে নেয়া হয়। পরে ১ এপ্রিল করোনা পরীক্ষায় নেগেটিভ আসে। গত ৩ এপ্রিল অ্যাডভোকেট আবদুল মতিন খসরুকে সিএমএইচের আইসিইউ থেকে সাধারণ কেবিনে স্থানান্তর করা হয়। ৬ এপ্রিল সকালে শারীরিক অবস্থার অবনতি হলে পুনরায় তাকে আইসিইউতে নেয়া হয়। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বিকেল ৪টা ৫০ মিনিটে তিনি না ফেরার দেশে পাড়ি জমান।

আবদুল মতিন খসরুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এক শোকবার্তায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করে অ্যাডভোকেট আবদুল মতিন খসরু শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

আরো পড়ুন

করোনায় মারা গেলেন সাবেক আইনমন্ত্রী মতিন খসরু

আবদুল মতিন খসরুর বর্ণাঢ্য জীবন

মতিন খসরু মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন: প্রধানমন্ত্রী

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত