ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

লকডাউন বাস্তবায়নে মাঠে প্রশাসনের কর্তারা

  ধামরাই(ঢাকা) প্রতিনিধি

প্রকাশ : ২০ এপ্রিল ২০২১, ১৫:৪৬

লকডাউন বাস্তবায়নে মাঠে প্রশাসনের কর্তারা
উপজেলা নির্বাহী অফিসার মো. সামিউল হক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে।

সারা দেশের ন্যায় ঢাকার ধামরাইয়ে চলছে লকডাউন। সরকারি নির্দেশনা অনুযায়ী লকডাউন উপজেলার সর্বত্র বাস্তবায়ন করতে উপজেলা প্রশাসনের ব্যাপক তৎপরতা লক্ষ করা গেছে। উপজেলা প্রশাসনের পাশাপাশি থানা পুলিশও রয়েছে বেশ তৎপর।

লকডাউনের প্রথম দিন থেকেই উপজেলা নির্বাহী অফিসার মো. সামিউল হক ও সহকারি কমিশনার (ভূমি) অন্তরা হালদার সাধারণ মানুষদের সচেতন করতে রয়েছেন মাঠে। হাট বাজার ও বাসস্ট্যান্ড গুলিতে মানুষ যাতে বেশি সমাগম হতে না পারে এবং সামাজিক দূরত্ব বাজায় রেখে চলতে পারে সে বিষয়ে সচেতনতা বৃদ্ধি করার জন্য নিরলসভাবে কাজ করছেন।

হাট-বাজারে হোটেলগুলোতে সরকারি দেয়া নির্দিষ্ট সময় না মেনে যারা খোলা রেখেছিলো তাদের কয়েকজনকে জরিমানাও করা হয়েছে। আবার অনেকে মাস্ক পরিধান না করলেও তাদের জরিমানার আওতায় আনা হচ্ছে। সচেতনতার পাশাপাশি মানুষের মাঝে মাস্ক বিতরণ করছেন উপজেলা প্রশাসন।

অপরদিকে লক ডাউন বাস্তবায়ন করতে ধামরাই থানা পুলিশ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর রিফাত আরা ও স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই এর সদস্যরাও প্রশাসনের পাশাপাশি রয়েছে মাঠে।

ধামরাই থানা অফিসার ইনচার্জ মো. আতিকুর রহমান রাস্তায় পরিবহন চেকিং করছে।

বিশেষ করে থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমানের নেতৃত্বে প্রতিটি হাট-বাজারে দিনরাত টহলের পাশাপাশি ঢাকা আরিচা মহাসড়কের ইসলামপুর ও বারবাড়িয়া বাসস্ট্যান্ডে বসানো হয়েছে অস্থায়ী চেকপোস্ট। এ চেকপোস্টে বিভিন্ন পরিবহন ও মোটর সাইকেল আরোহীদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

স্থানীয়রা বলেন, প্রশাসন লকডাউন পালনে বেশ কাজ করে যাচ্ছে মাঠে, মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য হাট বাজারে যেন লোক সমাগম হতে না পারে সে দিকে লক্ষ রাখছেন। বিলি করে চলছে মাস্ক। সরকারি নির্দেশনা পালনে বেশ তৎপর প্রশাসনের কর্মকর্তারা।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত