ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

​ধান ক্ষেত থেকে ড্রোন উদ্ধার, মালিকানা দাবি বেলজিয়াম নাগরিকের

  পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ২০ এপ্রিল ২০২১, ১৯:২৩

​ধান ক্ষেত থেকে ড্রোন উদ্ধার, মালিকানা দাবি বেলজিয়াম নাগরিকের
ছবি: প্রতিনিধি

পটুয়াখালীর মহিপুরে অত্যাধুনিক প্রযুক্তির একটি ড্রোন ক্যামেরা উদ্ধার হয়েছে। সোমবার শেষ বিকেলে লতাচাপলী ইউনিয়নের লক্ষীবাজার সংলগ্ন গ্রামে একটি ধান ক্ষেতে থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্বার করে মহিপুর থানা পুলিশ।

এদিকে ওই ড্রোনটির মালিকানা দাবি করেছেন পায়রা বন্দরে কর্মরত বেলজিয়ামের নাগরিক মাইকেল। প্রায় ২ কেজি ওজনের ড্রোনটির মালিকানার যথেষ্ট প্রমাণ রয়েছে তার কাছে, এমন দাবি তার।

বেলজিয়াম নাগরিক মাইকেলের ভাষ্য, গভীর সমুদ্রে চলাচলকারী জাহাজের গতিবিধি পর্যবেক্ষণের জন্য ড্রোনটি ব্যবহার করা হবে। পরীক্ষামূলক উড্ডয়নের সময় যান্ত্রিক ত্রুটির কারণে এটি নিয়ন্ত্রণ হারিয়ে অন্যত্র চলে যায়।

স্থানীয়রা জানায়, ধান ক্ষেতে ড্রোনটি পরে থাকতে দেখে আতঙ্কিত হয়ে স্থানীয়রা লতাচাপলী ইউপি চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লাকে খবর দেয়। তিনি সেটিকে উদ্ধার করে মহিপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।

মহিপুর থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান বলেন, ড্রোনটির মেমোরি কার্ডের সকল কিছু খতিয়ে দেখার জন্য পুলিশের সাইবার এক্সপার্ট দের কাছে পাঠানো হচ্ছে। কি কাজের জন্য ব্যবহার করা হয়েছিল এবং তার অনুমতি রয়েছে কিনা তাও তদন্ত করে দেখা হচ্ছে। এসব বিবেচনার আলোকে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত