ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

জমি সংক্রান্ত বিরোধে নিহত ১

  হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২১ এপ্রিল ২০২১, ০০:৫৫

জমি সংক্রান্ত বিরোধে নিহত ১

হবিগঞ্জের বানিয়াচঙ্গয়ে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষ চলাকালে নিহত ১ ও আহত হয়েছে প্রায় ৩৫ জন। মঙ্গলবার বেলা আড়াইটার দিকে প্রথম এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে দফায় দফায় কয়েকবার সংঘর্ষ হয় এসময় হোসাইন আহমদ (৬০) নিহত হন। সংঘর্ষ চলাকালে লুটপাট ও ভাংচুরের ঘটনাও ঘটেছে।

নিহত হোসাইন আহমদ (৬০) ৭ সন্তানের জনক তিনি। উপজেলার ৩ নং ইউনিয়নের প্রথমরেখ গ্রামের মৃত আব্দুল ওয়াকিল আহমদের পুত্র।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলা সদরের প্রথম রেখ গ্রামের শেলু মিয়া এবং জাকির মিয়ার মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিষয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে বেশ কয়েকবার সালিশ-বৈঠক হলেও কোন সমাধান হয় নি। এই বিরোধের জের ধরে, সোমবার উভয় পক্ষের লোকজন তর্কবিতর্কে জড়িয়ে পড়ে এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র-সশ্র নিয়ে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে ঘটনাস্থলেই হোসাইন আহমদ (৬০) ঘটনাস্থলেই মারা যান। এতে আরও ৩৫ জন আহত হয়। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়।

খবর পেয়ে বানিয়াচঙ্গ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ এমরান হোসেনের নেতৃত্বে (ওসি) তদন্ত প্রজিত কুমার দাসসহ একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বানিয়াচঙ্গ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ এমরান হোসেন সংঘর্ষ চলাকালে হোসাইন আহমদ মারা যাওয়ার কথা নিশ্চিত করে বলেন, নিহত হোসাইন আহমদের গায়ে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি তবে নিহতের চোখের নিচে লালচে রঙের চিহ্ন পাওয়া গেছে। ময়নাতদন্তের রিপোর্ট ছাড়া হত্যার বিষয়টি সঠিকভাবে বলতে পারছি না। এলাকায় অপ্রিতিকর ঘটনা না ঘটে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত