ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবির সঙ্গে ‘গোলাগুলিতে’ যুবক নিহত

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২১, ০৫:২৭  
আপডেট :
 ২৩ এপ্রিল ২০২১, ০৯:৪৪

নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবির সঙ্গে ‘গোলাগুলিতে’ যুবক নিহত
ছবি- প্রতিনিধি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবির সঙ্গে গোলাগুলিতে মোঃ ইব্রাহিম (৩০) নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। এসময় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ৮০ হাজার পিস ইয়াবা, একটি একনলা বন্দুক ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে বিজিবি।

বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে৭টার দিকে সীমান্ত পিলার-৩৮ হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে এবং নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমঘুম ইউনিয়নের বাইশফাঁড়ী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ইব্রাহিম উখিয়ার কুতুপালংয়ের লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প-১ এর সৈয়দ আলমের ছেলে। বিজিবির দাবি, নিহত ইব্রাহিম একজন ইয়াবা কারবারী।

কক্সবাজারের ৩৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ জানান, কিছু ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে, এমন গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজারের ৩৪ বিজিবির রেজুআমতলী বিওপির একটি অভিযানিক টহল দল সীমান্ত পিলার-৩৮ হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে এবং বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমঘুম ইউনিয়নের বাইশফাঁড়ী এলাকার আমবাগান নামক স্থানে পাহাড়ের ঢালুতে অবস্থান নেয়।

আনুমানিক সন্ধ্যা ৬ টা ৪০ মিনিটের দিকে ৫-৬ জনের ১টি দল পাহাড়ি এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা দুইভাগে বিভক্ত হয়ে টহল দলকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে থাকে। এ সময় টহল দলও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়ে। এক পর্যায়ে ইয়াবা ব্যবসায়ীরা পাহাড়ি জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে টহল দল ঘটনাস্থল থেকে অজ্ঞাতনামা একজনকে গুলিবিদ্ধ অবস্থায় আটকসহ সেখান থেকে ৮০ হাজার পিস ইয়াবা, একটি একনলা বন্দুক ও দুই রাউন্ড গুলি উদ্ধার করে।

গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সেখানে নেয়ার পথে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার নাম ও ঠিকানা জানা যায়।

আলী হায়দার আজাদ বলেন, গোলাগুলির ঘটনায় দুই জন বিজিবি সদস্য আহত হয়েছেন। তারা উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থাগ্রহণের প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত