ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

কেমিক্যাল গোডাউনে আগুন: একজনের মৃত্যু, আহত ১৮

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২১, ০৬:৫৫  
আপডেট :
 ২৩ এপ্রিল ২০২১, ০৯:৪৪

কেমিক্যাল গোডাউনে আগুন: একজনের মৃত্যু, আহত ১৮

রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলার খেলার মাঠ সংলগ্ন একটি ছয়তলা ভবনের নিচতলায় কেমিক্যাল গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনায় একজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ফায়ার সার্ভিসের তিন কর্মীসহ অন্তত ১৮ জন।

আহতদের ঢাকা মেডিকেল হাসপাতাল ও মিডফোর্ড হাসপাতালে পাঠানো হচ্ছে। তাৎক্ষণিক নিহতের পরিচয় জানা যায়নি।

বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে ভবনটির নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট প্রায় তিন ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন মোটামুটি নিয়ন্ত্রণে আনে।

সদর দপ্তরের ডিউটি অফিসার মাহফুজ রিভেল জানান, আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে প্রথমে ছয়টি পরে আরও চারটিসহ মোট ১০টি ইউনিট পাঠানো হয়। পরে ভয়াবহতা বাড়ায় আরও বাড়িয়ে ১৫টি করা হয়।

জানা গেছে, আগুন লাগার সঙ্গে সঙ্গে বিকট শব্দ হয়ে বিদ্যুৎ চলে যায়। এতে বাসিন্দারা আটকে পড়েন। আটকে পড়া অনেককেই মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়। অতিরিক্ত ধোঁয়ার কারণে আশপাশের ভবন থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়। এছাড়াও বাড়ির উপরের লোকজনকে উদ্ধারে ল্যাডার ইউনিট যুক্ত করা হয়েছে।

ভোর ছয়টার দিকে ফায়ার সার্ভিস সাংবাদিকদের জানায়, আগুন মোটামুটি নিয়ন্ত্রণে এসেছে। একজনের লাশ উদ্ধার করা হয়েছে। আহত অবস্থায় বিভিন্ন ফ্লোর থেকে ১৫ জনকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

আরও পড়ুন- পুরান ঢাকায় কেমিক্যাল গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ১৫ ইউনিট

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত