ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

সুস্থ হয়ে ছেলের মোটরসাইকেলেই বাড়ি ফিরলেন সেই মা

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২১, ১৫:১১

সুস্থ হয়ে ছেলের মোটরসাইকেলেই বাড়ি ফিরলেন সেই মা
ছবি- প্রতিনিধি

অক্সিজেন সিলিন্ডার পিটে বেঁধে মাকে নিয়ে মোটরসাইকেলযোগে শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার সময় এক পুলিশ কর্মকর্তার তোলা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া সেই মা পুরোপুরি সুস্থ।

শুক্রবার দুপুরের দিকে মেডিকেলের ছাড়পত্র নিয়ে মোটরসাইকেযোগেই ছেলের সঙ্গে হাসিমুখে বাড়ি ফিরেছেন সেলিনা পারভিন।

তিনি ঝালকাঠির নলছিটি বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। ছেলে জিয়াউল হাসান কৃষি ব্যাংকের ঝালকাঠী শাখার কর্মকর্তা।

জিয়াউল হাসান জানান, তার মায়ের অক্সিজেন লেবের নেমে গেলে ১৭ এপ্রিল বিকেলে অক্সিজেন সিলিন্ডার তার কোমড়ের সাথে বেঁধে মাকে পেছনে উঠিয়ে মোটরসাইকেলযোগে মেডিকেলে নিয়ে আসেন। এর আগে তার মায়ের করোনা পজেটিভ ধরা পড়ে। ৫ দিনের চিকিৎসায় তার মা সম্পূর্ণ সুস্থ।

জিয়াউল বলেন, আগে যেখানে অক্সিজেন লেবেল ছিল ৭০, বর্তমানে তা রয়েছে ৯৬-তে। এছাড়া করোনাও নেগেটিভ এসেছে। এ কারণে মেডিকেল কর্তৃপক্ষ শুক্রবার ব্যবস্থাপত্র দিয়ে ছাড়পত্র দেয়ার পর মাকে মোটরসাইকেলযোগে বাড়িতে নিয়ে যাই।

এজন্য গণমাধ্যমকর্মী থেকে শুরু করে পুলিশ সদস্য ও মেডিকলের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জিয়াউল।

প্রসঙ্গত, করোনায় আক্রান্ত শ্বাসকষ্টে থাকা মাকে অক্সিজেন সিলিন্ডারসহ কোমড়ে বেঁধে মোটরসাইকেলে করে মেডিকেলে নিয়ে আসার সময় এক পুলিশ কর্মকর্তা সেই ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করলে ভাইরাল হয়। এরপরই গণমাধ্যমকর্মীরা সেটি নিয়ে সংবাদ করে।

ছবিটি ফেইসবুকে পোস্ট করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক সার্জেন্ট তৌহিদ মোর্শেদ টুটুল। তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে ছবিটি তোলেন।

মোটরসাইকেল চালক জিয়াউলের দাবি ছিল, তার মা করোনায় আক্রান্ত হওয়ায় নলছিটি থেকে কোনো গাড়ি পাচ্ছিলেন না। উপায়ন্তর না পেয়ে মোটরসাইকেলে করেই মাকে নিয়ে যান মেডিকেলে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত