ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

বাহুবলে বালু চোরের বিরুদ্ধে প্রশাসন

  হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২১, ০৯:০৮

বাহুবলে বালু চোরের বিরুদ্ধে প্রশাসন
ছবি: প্রতিনিধি

হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার মীরপুর ইউনিয়নের বালুচর গ্রামের পুরাতন খোয়াই নদী থেকে সরকারি অনুমতি অমান্য করে ইজারা বহির্ভূত স্থান হতে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন এর সময় উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা তালুকদার এর নেতৃত্বে সহকারী কমিশনার (ভূমি) খ্রীষ্টফার হিমেল রিছিল যৌথভাবে এক ঝটিকা অভিযান পরিচালনা করে।

শনিবার বিকেল থেকে সন্ধ্যার পর পর্যন্ত উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা তালুকদার এবং সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পালের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় উক্ত স্থান থেকে দু’টি ড্রেজার মেশিন, বালু উত্তোলনে ব্যবহৃত ৪শ’ ফুট পাইপ এবং ৮ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়। তবে ঘটনাস্থল থেকে কাউকে আটক করা সম্ভব হয়নি।

পরে, বালু উত্তোলনে ব্যবহৃত দু’টি ড্রেজার মেশিন ও ৪শ’ ফুট পাইপ আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে এবং ৮ হাজার ঘনফুট বালু স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ দরবেশ আলীর জিম্মায় দেয়া হয়।

এ ব্যাপারে, উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা তালুকদার অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, অবৈধভাবে আইন বহির্ভূত স্থান থেকে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে এ ধরনের অভিযান প্রশাসনের পক্ষ থেকে নিয়মিতই অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন, এ ধরণের অবৈধ কর্মকাণ্ডের সাথে জড়িত যেই হোক তার বিরুদ্ধে আইনানুগভাবে যত কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ রয়েছে দমনে কার্যকর করা হবে।

উক্ত ভ্রাম্যমাণ আদালতের সার্বিক সহযোগিতা করেন বাহুবল থানার একদল পুলিশ।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত