ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

ফরিদপুরে একদিনে ৩ বীর মুক্তিযোদ্ধার মৃত্যু

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২১, ১৩:৪৯

ফরিদপুরে একদিনে ৩ বীর মুক্তিযোদ্ধার মৃত্যু
মারা যাওয়া তিন জন বীর মুক্তিযোদ্ধা।

ফরিদপুরের আলফাডাঙ্গায় একদিনে তিন জন বীর মুক্তিযোদ্ধা মৃত্যুবরণ করেছেন। বার্ধক্যজনিত কারণে শনিবার সকাল, বিকাল ও সন্ধ্যায় জাতির শ্রেষ্ঠ এই তিন সন্তান মারা গেছেন। পরে তাদের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

তারা হলেন- আলফাডাঙ্গা পৌরসভার কুসুমদি গ্রামের বদিউজ্জামান ওরফে বদিয়ার খালাসি, আলফাডাঙ্গা উপজেলার টগরবন্ধ ইউনিয়নের চাপুলিয়া গ্রামের মো. হেমায়েত হোসেন এবং উপজেলার গোপালপুর ইউনিয়নের পাড়াগ্রাম নিবাসী মো. আবু বকর ওরফে সোনা মিয়া।

জানা যায়, শনিবার সকাল ৭টায় নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বদিউজ্জামান ওরফে বদিয়ার খালাসি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ওই দিন বাদ জোহর রাষ্ট্রীয় মর্যাদায় মিঠাপুর সামাজিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে।

একইদিন বিকাল ৪টায় ঢাকার ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মো. হেমায়েত হোসেন (৭২)। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলেসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। হেমায়েত হোসেন আলফাডাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার ছিলেন।

রোববার তার মরদেহ গ্রামের বাড়িতে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

এদিকে শনিবার মাগরিবের নামাজ শেষে নিজ বাড়িতে ইন্তেকাল করেন মো. আবু বকর ওরফে সোনা মিয়া। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রোববার সকাল সাড়ে ১০টায় জানাজা শেষে পবনবেগ মাদ্রাসা কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তার লাশ দাফন করা হয়েছে।

আলফাডাঙ্গা উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সিদ্দিকুর রহমান জানান, এই পৃথিবী ছেড়ে সবাইকেই একদিন চলে যেতে হবে। তবে এভাবে একদিনে তিন জন সহযোদ্ধাকে চিরবিদায় দিতে হবে এমনটা কল্পনা করিনি।

আলফাডাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুল ইসলাম জানান, আলফাডাঙ্গা উপজেলাতে একদিনে তিন জন বীর মুক্তিযোদ্ধা মৃত্যুবরণ করেছেন। পরে স্বাস্থ্যবিধি মেনে রাষ্ট্রীয় মর্যাদায় তাদের স্ব-স্ব গ্রামের কবরস্থানে লাশ দাফন করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত