ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

তিন বন্দর দিয়ে ভারত থেকে দেশে ফেরা যাবে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২১, ১৪:০৩  
আপডেট :
 ২৬ এপ্রিল ২০২১, ১৪:১৫

তিন বন্দর দিয়ে ভারত থেকে দেশে ফেরা যাবে
সংগৃহীত ছবি

আজ সোমবার থেকে ১৪ দিনের জন্য বাংলাদেশ-ভারত সীমান্ত বন্ধ। সিদ্ধান্ত বলবৎ থাকবে আগামী ৯ মে পর্যন্ত। এই সময়ের মধ্যে ভারতে অবস্থান করা বাংলাদেশি নাগরিক যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে আসছে, তারা বিশেষ অনুমতি নিয়ে বেনাপোল, আখাউড়া ও বুড়িমারি স্থলবন্দর দিয়ে দেশে ফিরতে পারবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বেনাপোল, আখাউড়া ও বুড়িমারি স্থলবন্দর দিয়ে বাংলাদেশি নাগরিকদের প্রবেশের জন্য দিল্লি, কলকাতা ও আগরতলা মিশন থেকে অনুমোদন নিতে হবে এবং প্রবেশের ৭২ ঘণ্টার মধ্যে করোনা নেগেটিভ টেস্ট রিপোর্ট থাকতে হবে। এক্ষেত্রে তাদেরকে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বিবৃতিতে বলা হয়, মঙ্গলবার সকাল ৬টা থেকে ৯ মে পর্যন্ত স্থল সীমান্ত দিয়ে কেউ চলাচল করতে পারবেন না। তবে বাণিজ্যিকভাবে আমদানি পণ্য সঠিক উপায়ে জীবাণুনাশক করে দেশে ঢোকানো যাবে। সংশ্লিষ্ট ড্রাইভার ও হেল্পারদের করোনা প্রটোকল মেনে চলতে হবে।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা সেবা সচিব, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব), ভারতের রাষ্ট্রদূত, প্রধানমন্ত্রীর দপ্তরের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত