ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কওমি মাদ্রাসার প্রতিনিধিদের বৈঠক

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২১, ২৩:৫৮  
আপডেট :
 ২৭ এপ্রিল ২০২১, ০৩:২২

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কওমি মাদ্রাসার প্রতিনিধিদের বৈঠক
সংগৃহীত ছবি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠক করেছেন কওমি মাদ্রাসাগুলোর সর্বোচ্চ সংস্থা আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের প্রতিনিধিরা।

সোমবার রাত পৌনে ১০টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদউদ্দিন খান দুলালও উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

কওমিয়া প্রতিনিধি দলের নেতৃত্ব দেন হাইআতুল উলয়ার অন্যতম সদস্য, গওহরডাঙ্গা মাদ্রাসার মুহতামিম মুফতি রুহুল আমীন। তার সঙ্গে ছিলেন হাটহাজারী মাদ্রাসা মুফতি জসিমউদ্দিন ও আফতাবনগর মাদ্রাসার মুহতামিম মুফতি মোহাম্মদ আলী।

এ বিষয়ে মুফতি মোহাম্মদ আলী বলেন, গতকাল হাইআতুল উলয়ার স্থায়ী কমিটির নেওয়া সিদ্ধান্তগুলো আমরা স্বরাষ্ট্রমন্ত্রীকে অবগত করেছি। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে হিফজ ও মক্তব বিভাগ খুলে দেওয়ার জন্য এবং রমজানের পর কওমি মাদ্রাসার শিক্ষা-কার্যক্রম চালু করার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছি। তিনি আমাদের দাবিগুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে সমাধানের আশ্বাস দিয়েছেন।

এর আগে ২৫ এপ্রিল আল-হাইআতুল উলয়ার সভার অনুষ্ঠিত হয়। সেখানে সিদ্ধান্ত হয়, স্বাস্থ্যবিধি মেনে হিফজ ও মক্তব বিভাগ খুলে দেওয়ার জন্য এবং রমজানের পর কওমি মাদরাসার শিক্ষা-কার্যক্রম চালু করার জন্য সরকারের কাছে দাবি জানানোর। সেজন্য তিন সদস্যের একটি প্রতিনিধিদল গঠন করা হয়।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত