ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

হেফাজতের আরো দুই নেতা রিমান্ডে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২১, ১৯:২৬  
আপডেট :
 ২৯ এপ্রিল ২০২১, ১৯:৫১

হেফাজতের আরো দুই নেতা রিমান্ডে

স্বাধীনতার ৫০ বছর সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেশে আসাকে কেন্দ্র করে বায়তুল মোকাররমে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় হেফাজত ইসলামের দুই নেতার তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীমের আদালত এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

রিমান্ড পাওয়া দুজন হলেন—হেফাজতে ইসলামের নেতা হাফেজ মো. মুফতি হাবীবুল্লাহ মাহমুদ কাশেমী ও হেফাজত ইসলামের যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি ফয়সাল মাহমুদ হাবিবী ।

বৃহস্পতিবার মতিঝিল থানার দায়ের করা মামলায় তদন্ত কর্মকর্তা আসামি হাবীবুল্লাহ মাহমুদ কাশেমী ও ফয়সাল মাহমুদ হাবিবীকে আদালতে হাজির করেন। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের প্রত্যেকের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তিনি। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত প্রত্যেকের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার রাজধানীর ভাটারা থানা এলাকার ওয়াসা মোড় থেকে হাফেজ মো. মুফতি হাবীবুল্লাহ মাহমুদ কাশেমীকে গ্রেপ্তার করা হয়। একইসঙ্গে ওই দিন বিকাল চারটার দিকে ডেমরা থেকে মুফতি ফয়সাল মাহমুদ হাবিবীকে গ্রেপ্তার করে ডিবির মিরপুর ডিভিশন।

প্রসঙ্গত, স্বাধীনতার ৫০ বছর সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেশে আসা নিয়ে ঢাকাসহ সারা দেশের বিভিন্ন এলাকায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলাম। এছাড়াও ২০১৩ সালে মতিঝিলের শাপলা চত্বর ঘেরাওয়ের সহিংসতা ও হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের রিসোর্টকাণ্ডের পর এক এক করে হেফাজতের নেতাকর্মীদের গ্রেপ্তার শুরু করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

গ্রেপ্তারের পর হেফাজতের ওইসব নেতাদের বেশ কয়েকবার রিমান্ডেও নেয় পুলিশ। এখন পর্যন্ত সারা দেশে হেফাজতের ৫শ’রও বেশি এবং ১৯ কেন্দ্রীয় নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এফজেড/টিআই

  • সর্বশেষ
  • পঠিত