ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

স্বাস্থ্য অধিদপ্তরের সুবর্ণজয়ন্তী আজ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ মে ২০২১, ১০:৫২  
আপডেট :
 ০২ মে ২০২১, ১২:৩১

স্বাস্থ্য অধিদপ্তরের সুবর্ণজয়ন্তী আজ

স্বাস্থ্য অধিদপ্তরের সুবর্ণজয়ন্তী আজ। ১৯৭১ সালের এই দিনে বাংলাদেশ সরকারের প্রথম অধিদপ্তর হিসেবে স্বাস্থ্য অধিদপ্তর গঠিত হয়। দিবসটি উপলক্ষে নানা আয়োজন করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

শনিবার রাতে অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা এবিএম খুরশিদ আলম বলেন, ১৯৭১ সালের আজকের এই দিনে (২ মে) বাংলাদেশ সরকারের প্রথম অধিদপ্তর হিসাবে স্বাস্থ্য অধিদপ্তর গঠিত হয়েছিল। দিবসটি উপলক্ষে সীমিত পরিসরে আমরা বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি।

তিনি আরো বলেন, স্বাস্থ্য অধিদপ্তর প্রতিষ্ঠাকালের পর থেকে মহান স্বাধীনতা সংগ্রাম ও বর্তমানে চলমান করোনা মহামারিতেও সীমিত জনবল নিয়ে কাজ করে যাচ্ছে। আমাদের নানাবিধ সীমাবদ্ধতা রয়েছে। তা সত্বেও প্রতিষ্ঠানটি দেশের জনগণের স্বাস্থ্য সুরক্ষায় সম্মুখ সারির যোদ্ধা হিসেবে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এর আগে অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. শেখ মোহাম্মদ হাসান ইমাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘২ মে স্বাস্থ্য অধিদপ্তরের সুবর্ণজয়ী অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১৯৭১ সালের ২ মে বাংলাদেশ সরকারের (মুজিবনগর সরকারের) প্রথম অধিদপ্তর হিসেবে স্বাস্থ্য অধিদপ্তর গঠিত হয়। মহান স্বাধীনতা যুদ্ধে অনেক স্বাস্থ্যকর্মী যেভাবে শাহাদাৎ বরণ করেছেন, বর্তমানে করোনাভাইরাস সংক্রমণের বিরুদ্ধে যুদ্ধেও অনেক স্বাস্থ্যকর্মী শাহাদাৎ বরণ করেছেন। এই সাহসী মানসিকতার জন্য আপনাদের সবাইকে আন্তরিকভাবে অভিনন্দন জানাচ্ছি। আপনাদের এই আত্মত্যাগ আমরা গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করছি।’

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত