ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

গণপরিবহন চালুর দাবিতে পাবনায় শ্রমিকদের বিক্ষোভ

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ০২ মে ২০২১, ২১:৪৩  
আপডেট :
 ০২ মে ২০২১, ২১:৪৫

গণপরিবহন চালুর দাবিতে পাবনায় শ্রমিকদের বিক্ষোভ
গণপরিবহন চালুর দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন জেলা মোটর শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা

স্বাস্থ্যবিধি মেনে পূর্বের ন্যায় গণপরিবহন চালুর দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে পাবনা জেলার মোটর শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা।

রোববার বেলা সাড়ে ১২টার দিকে শহরের আব্দুল হামিদ সড়কের পুরাতন বাসটার্মিনাল এলাকায় এই বিক্ষোভ কর্মসূচি পালন করে তারা।

এসময় কর্মসূচিতে বক্তব্য দেন পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি ফিরোজ হোসেন, সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, ট্রাক চালক ইউনিয়নের সভাপতি শহিদুল্লাহ শেখ, সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম ইসহাক, মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সহ সভাপতি জীবন কুমার সরকার, সাবেক লাইন সম্পাদক আলাল হোসেন, সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ রনি, সাবেক অর্থ সম্পাদক ফরিদ শেখ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, করেনাকালীন সময়ে সরকার ঘোষিত চলমান লকডাউন শিথিল করে ঈদের আগেই স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালু করতে হবে। গণপরিবহকে লকডাউন আওতামুক্তকরে চলাচলের অনুমতি দিতে হবে। চলমান লকডাউনে শপিং মল, মার্কেট, বাজার সবকিছু খুলে দেয়া হয়েছে। শুধু গণপরিবহন বন্ধ রেখেছে সরকার। এই দীর্ঘ সময় পরিবহন বন্ধ থাকায় এই কাজের সাথে সংশ্লিষ্ট শ্রমকি কর্মচারীরা নিদারুণ কষ্টের মধ্যে দিনযাপন করছে। অনেকেই অর্ধাহারে অনাহারে দিন কাটাচ্ছে। পরিবার পরিজনসহ এই পরিবহন শ্রমিকরা আজ রাস্তায় বসার উপক্রম হয়েছে। উপার্জনের পথ বন্ধ রেখেছে সরকার কিন্তু জীবন ও জীবিকার কোন সঠিক ব্যবস্থা নেয়নি।

বক্তারা আরও বলেন, স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর বিষয়ে সরকারিভাবে অতি দ্রুত সিদ্ধান্ত প্রদান না করা হলে কেন্দ্রীয় সিন্ধান্ত মোতাবেক পরবর্তীতে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

এসময় সমাবেশ থেকে আগামী মঙ্গলবার জেলা পাবনা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন ও সমাবেশের ঘোষণা দেন শ্রমিক নেতারা।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত