ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ০৫ মে ২০২১, ১৯:৩৮

প্রিন্ট

ব্যাংক ও পুঁজিবাজারে লেনদেনের সময় বৃদ্ধি

ব্যাংক ও পুঁজিবাজারে লেনদেনের সময় বৃদ্ধি
সংগৃহীত

জার্নাল ডেস্ক

ঈদের কারণে ব্যাংকে চাপ বাড়ায় ব্যাংকিং লেনদেনের সময় বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার থেকে সকাল ১০টা হতে দুপুর ২টা পর্যন্ত ব্যাংকে লেনদেন চলবে। যা বুধবার পর্যন্ত লেনদেনের সময় ছিলো সকাল ১০টা থেকে দুপুর ১টা ছিলো।

বুধবার বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত নতুন এক প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপনে বলা হয়, ৬ মে থেকে ১৬ মে পর্যন্ত ব্যাংকে লেনদেন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে। আর আনুষঙ্গিক কাজের জন্য বিকাল সাড়ে তিনটা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।

এ ছাড়া ঈদের ছুটিতে ব্যাংকের সব কর্মকর্তা-কর্মচারীকে আবশ্যিকভাবে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে বলা হয়েছে কেন্দ্রীয় ব্যাংক থেকে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, ১০ মে থেকে ১৩ মে পর্যন্ত তৈরি পোশাকশিল্পের কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধের জন্য এবং রপ্তানিবাণিজ্য অব্যাহত রাখতে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামের ব্যাংক শাখা খোলা রাখার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

এদিকে শেয়ারবাজারে লেনদেনের সময় আগামীকাল বৃহস্পতিবার থেকে এক ঘণ্টা করে বাড়ছে। ব্যাংকিং লেনদেনের সময় বাড়ানোর ঘোষণায় শেয়ারবাজারেও লেনদেনের সময় বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ বুধবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ সিদ্ধান্ত নিয়েছে।

বিএসইসি জানিয়েছে, লেনদেনের সময় বাড়ানোর সিদ্ধান্ত কাল থেকে কার্যকর হবে। এর ফলে আগামীকাল থেকে শেয়ারবাজারে লেনদেন হবে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত, মোট সাড়ে তিন ঘণ্টা।

বিষয়টি নিশ্চিত করে পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম গণমাধ্যমকে জানান, পুঁজিবাজারে লেনদেন বেলা দেড়টা পর্যন্ত চলবে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত