ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

খিলগাঁও কবরস্থানের অবৈধ স্থাপনা উচ্ছেদ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ মে ২০২১, ২০:৫৫

খিলগাঁও কবরস্থানের অবৈধ স্থাপনা উচ্ছেদ
সংগৃহীত ছবি

রাজধানীর খিলগাঁও কবরস্থানের জায়গা দখল করে অবৈধভাবে নির্মিত স্থাপনাগুলো উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বুধবার ডিএসসিসি’র সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

মুনিরুজ্জামান বলেন, কবরস্থানের নির্ধারিত সীমার মধ্যে গড়ে ওঠা অবৈধ স্থাপনা সরাতে ইতোপূর্বে সেখানে দুই বার উচ্ছেদ অভিযান পরিচালনা করা হলেও নতুন করে আরেকটি অবৈধ স্থাপনা গড়ে ওঠছে বলে আমাদের কাছে বার্তা আসে। সেখানে অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনা সম্পূর্ণরূপে উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদকৃত মালামাল করপোরেশনে প্রধান কার্যালয় নগর ভবনে নিয়ে আসা হয়েছে।

এদিকে মিন্টু রোডে ডিবি অফিস সংলগ্ন রাস্তার উপর অবৈধভাবে রাখা ইট, বালু ও ইটের খোয়া সম্পূর্ণভাবে অপসারণ করা হয় এবং উচ্ছেদকৃত মালামাল খিলগাঁও কবরস্থানে ভরে ফেলা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনিরুজ্জামান বলেন, মিন্টু রোডে ডিবি অফিস সংলগ্ন রাস্তার উপর অবৈধভাবে রাখা ইট, বালু ও খোয়া রাখায় যান চলাচল বিঘ্নিত হচ্ছিল। তা আমাদের নজরে আসার পর সেখানে অভিযান পরিচালনা করেছি। অভিযানে ৮০০ ইট, আধা ট্রাকের মতো বালু ও খোয়া সম্পূর্ণরূপে অপসারণ করা হয়েছে।

এদিকে ডিএসসিসি নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবীর ত্রপার নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণের লক্ষে হাজারীবাগ ট্যানারি এলাকায় ২৫টি স্থাপনায় অভিযান পরিচালনা করেন। অভিযানে নির্মাণাধীন ২টি বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় ২টি মামলা দায়ের ও নগদ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন অপর একটি ভ্রাম্যমাণ আদালত এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণের লক্ষে গেন্ডারিয়া এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে ২৪টি স্থাপনা পরিদর্শনে এডিস মশার লার্ভা পায়নি।

বাংলাদেশ জার্নাল/এমআর/আরএ

  • সর্বশেষ
  • পঠিত